আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ডিজিটাল ওয়ার্ল্ড উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ডিজিটাল ওয়ার্ল্ড উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রোবট সোফিয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার তথ্য-প্রযুক্তির প্রসারে অনেক কাজ করেছে। তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশের তরুণেরা বাংলাদেশকে একদিন অনেক দূর এগিয়ে নেবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, ১৯৯৬ আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় আসে তখন কম্পিউটারের ব্যবহার ছিল হাতে গোনা। ব্যক্তিগত কম্পিউটার ব্যবহার না করে সাজিয়ে রাখা হতো। তখন কম্পিউটার এতোটা সহজলভ্য ছিল না।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সবচেয়ে বড় প্রযুক্তিভিত্তিক প্রদর্শনী ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭-এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের সময় প্রধানমন্ত্রীর পাশেই দাঁড়িয়ে ছিল এ আয়োজনের সবচেয়ে বড় আকর্ষণ যন্ত্রমানবী সোফিয়া। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে রোবট সোফিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সরকারের মন্ত্রী এমপিরা।

চার দিনের এই প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭-এর আয়োজন করছে তথ্যপ্রযুক্তি বিভাগ। আয়োজনের সহযোগী হিসেবে থাকছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প।

এ ছাড়াও পার্টনার হিসেবে থাকছে বাক্য, বিসিএস, ই-ক্যাব, বিআইজেএফ, বিবিআইটি, বাংলাদেশ ইনোভেশন ফোরাম এবং সিটিও ফোরাম।

উদ্বোধনের পর লেজার লাইট শোয়ের আয়োজন করা হয়। আমন্ত্রিত অতিথিদের সঙ্গে রোবট সোফিয়াও এই শো উপভোগ করে।

 

আর

আরো সংবাদ পড়ুন :

যন্ত্রমানবীর সঙ্গে প্রধানমন্ত্রীর কথপোকথন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

One thought on “ডিজিটাল ওয়ার্ল্ড উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Comments are closed.

উপরে