আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ফলোঅনেই থেমে রইল লঙ্কানদের লিডের স্বপ্ন

ফলোঅনেই থেমে রইল লঙ্কানদের লিডের স্বপ্ন

ফলোঅনেই থেমে রইল লঙ্কানদের লিডের স্বপ্ন

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

কোহলি-বিজয়ের সেঞ্চুরির বিপরীতে ভারতকে দাঁতভাঙ্গা জবাবই দিচ্ছিল শ্রীলঙ্কা। তবে দিনেশ চান্দিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউজের দুর্দান্ত সেঞ্চুরিতে লড়াইয়ের আভাস দিলেও তৃতীয় দিনের শেষ সেশনে অশ্বিন-সামিদের বোলিং তোপে লণ্ডভণ্ড হয়ে গেছে লঙ্কানদের ইনিংস। তাই লিডের স্বপ্ন বিসর্জন দিয়ে কোনমতে অলোঅন বাঁচিয়েই ক্ষান্ত থাকতে হলো চান্দিমাল-ম্যাথিউজ-পেরেরাদের।

কোহলির ডাবল সেঞ্চুরি আর মুরালি বিজয়ের সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ৫৩৬ রানে ইনিংস ঘোষণা করে ভারত। কোহলি আউট হন ২৪৩ রানে আর বিজয়ের ব্যাট থেকে আসে ১৫৫ রান।

বিশাল রানের নিচে চাপা পড়ে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখে লঙ্কানরা। ১০০ পেরুবার আগেই বিদায় নেন দিমুথ করুনারত্নে,ধনঞ্জয়া ডি সিলভা ও কুশল পেরেরা।

ashwin

এরপরই জুটি বাধেন ম্যাথিউজ আর দিনেশ চান্দিমাল। এ দু’জনের ব্যাট থেকে আসে ১৮১ রান। ৩ উইকেটে ৭৫ থেকে শ্রীলঙ্কার রান চলে যায় ২৫৬ রান পর্যন্ত। ইনিংসের প্রথম সেঞ্চুরি তুলে ১১১ রানে ফিরে যান ম্যাথিউজ।

এরপর সামারাভিক্রমাকে নিয়ে কিছুক্ষণ লড়াই চালিয়ে যান চান্দিমাল। দলীয় ৩১৭ রানের মাধায় ৩৩ রান করে আউট হয়ে যান সামারাভিক্রমাও। ক্রিজে চান্দিমালকে একা ফেলে চলল আসা-যাওয়ার মিছিল। শেষ বিকেলে অশ্বিন-সামি-জাদেজাদের সাঁড়াশি আক্রমণের মুখে দ্রুত উইকেট হারায় লঙ্কানরা।

শেষ পর্যন্ত তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার রান দাঁড়াল ৯ উইকেট হারিয়ে ৩৫৬। এখনও প্রথম ইনিংসে ভারতের চেয়ে পিছিয়ে ১৮০ রান। উইকেটে হাতে আছে ১টি। দিনেশ চান্দিমাল ব্যাট করছেন ১৪৭ রান নিয়ে। তার সঙ্গী লক্ষ্মণ সান্দাকান শূন্য রানে।

রবিচন্দ্রন অশ্বিন ৩টি ও মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা এবং রবীন্দ্র জাদেজা নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে