আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > বিয়েতে রাজপরিবারের যত নিয়ম

বিয়েতে রাজপরিবারের যত নিয়ম

প্রিন্স হ্যারি এবং আফ্রো আমেরিকান অভিনেত্রী মেগ্যান মের্কেল

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

প্রয়াত প্রিন্সেস ডায়ানা ও প্রিন্স চার্লসের ছোট ছেলে প্রিন্স হ্যারির বিয়ে! বৃটিশ রাজপরিবারে বেজে গেছে বিয়ের বাদ্য। ব্রিটেনের রাজপরিবারের বিয়ের খবর নিয়ে হৈ চৈ। তোলপাড় উঠেছে গণমাধ্যমে। প্রিন্স হ্যারি এবং আফ্রো আমেরিকান অভিনেত্রী মেগ্যান মের্কেলের বিয়ের খবর প্রকাশ হওয়া মাত্র তুলকালাম কান্ড। সবার কৌতুহল কিভাবে/ কখন হবে দু জনের বিয়ে।

তবে এই বিয়েতে বেশ কিছু বিচিত্র নিয়ম পালন করতে হবে হ্যারিকে।

অবশ্য শুধু হ্যারি নয়, ব্রিটিশ রাজবংশের সব পুরুষকেই বিয়ের সময় পালন করতে হয় এই নিয়মগুলি।

১। সামরিক পোশাকে বিয়ে করতে হবে হ্যারিকে। প্রিন্স অ্যালবার্টের সময় থেকে চালু হয়েছিল এই প্রথা। তবে বিমানসেনা, নৌসেনা কিংবা স্থলসেনার মধ্যে কাদের পোশাক পাত্র পরবেন, সেটার ওপরে কোনও বাধ্যবাধকতা নেই। তবে ১৯৮১ সালে প্রিন্স চার্লসের বিয়ের সময় থেকে সকলেই স্থলসেনার পোশাক পরেই বিয়ে করেছেন।

২। গির্জার ডান দিকে দাঁড়াতে হবে পাত্রকে।

৩। বিয়েতে ব্যবহার করা হবে দু’‌টি কেক। একটি মাঝারি মাপের। সেটি পরিবারের সদস্যদের জন্য। অপরটি দৈতাকৃতি। সেটি অতিথিদের জন্য।

৪। ‌বর কিংবা কনের কেউই বিয়ের আংটি পরতে পারবেন না। তবে একজনের মৃত্যুর পরে অপরজন আংটি পরতে পারেন। যেমন ডায়নার মৃত্যুর পরে বিয়ের আংটি পরেছিলেন চার্লস।

২০১৬ সালের জুলাই থেকে চুটিয়ে প্রেম করছেন ৩৬ বছর বয়সী ‘সুদর্শন তরুণ’ হ্যারি ও ৩৬ বছর বয়সী ‘গ্লামার গার্ল’ মেগান। তবে তারা পাপারাজ্জির ক্যামেরায় ধরা পড়েন গত সেপ্টেম্বরে। তারপর নানা সময়ে বিভিন্ন অনুষ্ঠানে প্রকাশ্যে অংশ নিতে দেখা যায় দু’জনকে। আগামী বছর মে মাসে তাদের বিয়ে। সে উপলক্ষ্যে লস অ্যানজেলেসের বাড়ি থেকে লন্ডনে উড়ে আসতেই হবে মেগানের মা ডোরিয়াকে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে