আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > কর্মবিরতিতে অচল নোয়াখালীর সব সরকারি কলেজ, আন্দোলনের হুশিয়ারি

কর্মবিরতিতে অচল নোয়াখালীর সব সরকারি কলেজ, আন্দোলনের হুশিয়ারি

কর্মবিরতিতে অচল নোয়াখালীর সব সরকারি কলেজ, আন্দোলনের হুশিয়ারি

প্রতিচ্ছবি নোয়াখালী প্রতিনিধি

সরকারী কলেজ শিক্ষকদের কর্মবিরতির ফলে দুইদিন থেকে নোয়াখালীর সরকারী কলেজ গুলো অচল হয়ে পড়েছে। জাতীয়করণের জন্য ঘোষিত কলেজ শিক্ষকদের ক্যাডার বহির্ভুত রেখে বিধিমালা জারির দাবিতে রোববার থেকে দুই দিনের এ কর্মবিরতি শুরু করেন সরকারি কলেজের শিক্ষকরা।

‘বিসিএস ছাড়া ক্যাডার সার্ভিস নয়’ এই শ্লোগান নিয়ে ছাত্র-ছাত্রীদের পাঠদান থেকে শুরু করে সকল প্রকার কর্মকান্ড থেকে নিজেদেরকে বিরত রেখেছেন তারা।সোমবারও কর্মবিরতির দ্বিতীয়দিন কলেজগুলোতে কোনো ক্লাস হয়নি।

নোয়াখালী সেনবাগ সরকারি কলেজের উপাধ্যক্ষ মোঃ দিদারুল ইসলাম ও নোয়াখালী সরকারি মহিলা কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ও বিসিএস সাধারন শিক্ষা সমিতির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ হুমায়ুন কবির জানান, দেশের সরকারি কলেজগুলোর ন্যায় জেলার প্রায় সকল সরকারি কলেজের শতাধিক শিক্ষকগন এ কর্মবিরতি পালন করেছে।

রোববার ও সোমবার  কলেজগুলোতে একাদশ, দ্বাদশ, ডিগ্রি, অনার্স ও মাস্টার্সে কোনো ক্লাস হয়নি, কোন পরীক্ষাও গ্রহন করা হয়নি।   বিসিএস সাধারন শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক  (মঙ্গলবার) থেকে  কলেজগুলোর কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে। তবে জাতীয়করণ হওয়া বেসরকারি কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত করা হলে আগামী ৬, ৭ ও ৮ জানুয়ারি আবারও কর্মবিরতি পালনের ঘোষণা মোতাবেক কর্মসূচী পালন করা হবে বলে হুশিয়ারী দেন।

আসাদুজ্জামান চৌধুরী কাজল/ই এ/এ আর

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে