আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > ইবিতে প্রফেসর নাসের মেমোরিয়াল লেকচার সিরিজের উদ্বোধন

ইবিতে প্রফেসর নাসের মেমোরিয়াল লেকচার সিরিজের উদ্বোধন

ইবিতে প্রফেসর নাসের মেমোরিয়াল লেকচার সিরিজের উদ্বোধন

প্রতিচ্ছবি ইবি প্রতিবেদক:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের উদ্যোগে পরমাণু বিজ্ঞানী ড. এম. এ. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের নীচতলার এক কক্ষে প্রফেসর মোহাম্মদ নাসের মেমোরিয়াল লেকচার সিরিজের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, আমাদেরকে গবেষণামুখী হতে হবে। পুস্তক থেকে জ্ঞান আহরণই শেষ কথা নয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগকে জ্ঞান সৃষ্টির একেকটি দুর্গ হিসেবে গড়ে তুলতে হবে।

বিনম্র ও সশ্রদ্ধচিত্তে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রয়াত অধ্যাপক মোহাম্মদ নাসেরকে স্মরণ করে উপাচার্য বলেন, আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়ের জং ধরা, ঘুনে ধরা একটি বিপর্যস্ত ক্লান্ত শিক্ষাব্যবস্থাকে ভেঙ্গে একটি নতুন শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে চেয়েছি, তারই অংশ হিসেবে রমযানের ছুটিতেও এখানে কিছু বিভাগে শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে।

ছুটির আনন্দকে জলাঞ্জলি দিয়ে যে সকল শিক্ষকবৃন্দ বিভিন্ন বিভাগে একাডেমিক কার্যক্রম অব্যাহত রেখেছেন তিনি তাঁদেরকে প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

বিভাগের সভাপতি আলতাফ হোসেন রাসেল-এর সভাপতিত্বে ও সঞ্চলনায় অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা এবং প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, সবাই মৃত্যুঞ্জয়ী হতে পারে না। অধ্যাপক মোহাম্মদ নাসের মৃত্যুঞ্জয়ী হতে পেরেছেন কারণ, তাঁর কর্মজীবন, গবেষণা, আচরণসহ প্রত্যেকটি বিষয় তাঁর শিক্ষার্থীদের স্পর্শ করতে পেরেছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে