আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > তামিল ছবির অনুকরনেই ‘অন্তর জালা’

তামিল ছবির অনুকরনেই ‘অন্তর জালা’

বাংলাদেশি চলচিত্র 'অন্তর জ্বালা', তামিল ছবি 'ভেইল'

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

একটি কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে পরিচালক মালেক আফসারি জানিয়েছেন, তার নতুন ছবি হিট না হলে তিনি আর ছবি নির্মাণ করবেন না। আর এ ছবিটি নিয়ে তার জোর গলায় দাবি ‘অন্তর জ্বালা’র গল্পটি মৌলিক। প্রয়াত জনপ্রিয় নায়ক মান্নার এক ভক্তের কাহিনী নিয়ে নাকি এই ছবি নির্মাণ করা হয়েছে।

গুণী নির্মাতা হিসেবে আফসারীর সুনামও রয়েছে। তবে অন্তর জ্বালা’ ছবির টাইটেল গান প্রকাশের পর পরই এই ছবিটি নিয়ে বিতর্কে শুরু হয়েছে। এ নিয়ে ঢালিউড পাড়ায় রীতিমত চলছে কনাঘুষা। যদিও অনেকেই আশাবাদী ভালো ব্যবসা করবে ছবিটি।

পরিচালকের এমন দাবির পরও যেই লাউ, সেই কদুই যেন হয়ে গেলো! চারীদিকে নকলের ছড়াছড়ির মাঝে ‘অন্তর জ্বালা’র পুরো ছবিটাও ব্যাতিক্রম নয়। অনেকেরই দাবি মালেক আফসারী তামিল সিনেমা ‘ভেইল’-এর নকল করেছেন। শুধু গল্পেই নয়, নির্মাণ, পোশাক-আশাকেও হুবহু মিল থাকছে বলে শোনা যাচ্ছে ইন্ডাস্ট্রিতে।

কারণ নকল করে ছবি বানালে নতুন আর কিছু পাওয়ার সম্ভবনা থাকে না। এই সিনেমার ক্ষেত্রেও তাই হোল, ‘তামিল ছবি ‘ভেইল’-এর ‘উরুহুদে মারুহুদে’ গানের হুবহু নকল করে তৈরি হয়েছে ‘অন্তর জ্বালা’র টাইটেল গান ‘ছোট ছোট আশা’। শুধু গানেই নয়, দৃশ্যায়ন ও কস্টিউমেও রয়েছে অনেক মিল। ফলে সোশ্যাল মিডিয়ায় এই গান নিয়ে অনেকেই সমালোচনা করছেন।

এই নকল প্রসঙ্গে নির্মাতা মালেক আফসারি একটি গণমাধ্যমে জানান, তামিল ছবি থেকেই গানগুলো অনুপ্রাণিত। তবে পুরো ছবিই অনুপ্রাণিত কিনা, এই বিষয়ে তিনি মুখ খোলেননি।

উল্লেখ্য, ‘ছোট ছোট আশা’ গানটি লিখেছেন সুদীপ কুমার দ্বীপ। আলী আকরাম শুভর সংগীতায়োজনে এতে কণ্ঠ দেন ন্যানসি ও এস আই টুটুল। ‘অন্তর জ্বালা’ ছবির মূল দুই চরিত্রে অভিনয় করেছেন জায়েদ খান ও পরীমনি। এটি প্রযোজনা করেছেন জায়েদ খান নিজেই।

এ এম / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে