আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > একজন নেইমার = ১৬৯৩ জন নারী

একজন নেইমার = ১৬৯৩ জন নারী

নেইমার

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

নারী-পুরুষের পারিশ্রমিক দ্বন্দ বহু পুরনো ইস্যু। যদিও পৌরাণিক সে বদ্ধমূল ধারণা ভেঙ্গে আজকের মেয়েরা মোটামুটি দাপিয়েই বেড়াচ্ছেন চাকরি বা উপার্জনের বাজারে। তবে কিছু কিছু যায়গায় আজও পুরুষকে হারমানাতে পারেনি তারা। আজও বিশ্ব মেনে নিতে পারেনি নারীদের এগিয়ে চলা।

মেয়েদের আধিপত্য যেসব যায়গায় ভাবা হয় সবচেয়ে বেশি, যেমন সিনেমা কিম্বা গ্ল্যামার ওয়াল্ডেরমতো খেলাধুলায়ও একতরফাভাবে আজও এগিয়ে পুরুষরাই।

এবার এমন এক অদ্ভুত তথ্য উঠে এসেছে স্পোর্টস ইন্টেলিজেন্সের এক রিপোর্টে। রেকর্ড পারিশ্রমিকে নেইমার পাড়ি দিয়েছেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) এ। সম্মিলিতভাবে তার সেই পারিশ্রমিকের টাকার সমান উপার্জন করেন সাত দেশের প্রধান লিগ গুলোতে খেলা ফুটবলাররা। এর মধ্যে রয়েছে- ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, সুইডেন, অস্ট্রেলিয়া ও মেক্সিকোর নারী দলের ১৬৯৩ জন নারী ফুটবলার। আর তাই বলতে হচ্ছে ১৬৯৩ জন নারী ফুটবলারের সমান একজন নেইমার।

প্রসঙ্গত, বার্সেলোনা থেকে পিএসজিতে ২২২ মিলিয়ন ইউরোর বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি’তে যোগ দেন নেইমার। চুক্তি অনুযায়ী, পারিশ্রমিক হিসেবে বার্ষিক ৩২.৯ মিলিয়ন ইউরো পাবেন এই ব্রাজিলিয়ান তারকা। এছাড়া বোনাস এবং বাণিজ্যিক চুক্তি থেকে আয়তো আছেই।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে