আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > বার্বি গার্লকে বার্বি ডলের আইনি নোটিস

বার্বি গার্লকে বার্বি ডলের আইনি নোটিস

সানির ‘অ্যাম এ স্যাক্সি বার্বি গার্ল’ আইটেম গানের দৃশ্য

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

যদিও সানি লিওনির তারকা খ্যাতির শুরুটা অ্যাডাল্ট ছবির পর্ণ তারকা হিসেবে তবে বলিউড নির্মাতারা তাকে তুলনা করছেন বাচ্চাদের স্বনামধন্য খেলনা ক্যারেকটার বার্বি ডলের সঙ্গে। আর এতেই চটেছে বার্বি ডল প্রস্তুতকারী সংস্থা ‘ম্যাটেল ইনকর্পোরেটেড’। শুধু তাই নয় সাবেক এই পর্ণ তারকার পরিচিতি বার্বি’র ইমেজের জন্য ভালো নয় জানিয়ে সরাসরি আইনি নোটিস পাঠিয়ে দিয়েছেন তারা।

গানটা যে ছবিতে ব্যবহার করা হয়েছে, সেই ‘তেরা ইন্তেজার’এর প্রযোজকদের আইনি নোটিস পাঠিয়েছে সংস্থা। সানির ‘অ্যাম এ স্যাক্সি বার্বি গার্ল’ আইটেম গানে একাধিকবার ‘বার্বি’ শব্দের উল্লেখ থাকায় নাকি এই আপত্তি। এমনটাই জানিয়েছে বার্বি ডল প্রস্তুতকারী সংস্থা ‘ম্যাটেল ইনকর্পোরেটেড’।

সেই নোটিসে সংস্থার তরফে জানানো হয়েছে, গানে যেভাবে ‘বার্বি’ শব্দটার ব্যবহার হয়েছে, সেটা বার্বি ডলের টার্গেট কাস্টমারদের (শিশু) পক্ষে সুখকর নয়। আর যেহেতু সানি লিওনি ‘অ্যাডাল্ট’ তারকা হিসেবে বেশি পরিচিত, তাই বার্বি’র ইমেজের পক্ষেও সেটা অনুকূল নয়।

‘ম্যাটেল’ যেহেতু আইনি পথে এগোচ্ছে, তাই নোটিসের জবাব দিতে হবে ছবি-নির্মাতাদের। তবে আদালত আপাতত রায় দিয়েছে, দু’পক্ষকেই ব্যাপারটা ঠান্ডা মাথায় মিটিয়ে নিতে। শেষ পর্যন্ত ‘তেরা ইন্তেজার’এর গানে ‘বার্বি’ থাকবে কি না, সেটা আইনি পথেই মীমাংসা হবে।

সূত্র:দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে