আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > বাংলাদেশে আসছেন পোপ

বাংলাদেশে আসছেন পোপ

পোপ ফ্রান্সিস

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

সম্প্রীতি ও শান্তির বার্তা নিয়ে ত্রিশ নভেম্বর বিকেলে ঢাকায় আসছেন পোপ ফ্রান্সিস। সকালে কাকরাইলে আর্চ বিশপ হাউজে এক সংবাদ সম্মেলনে কার্ডিনাল ও আর্চ বিশপ প্যাট্রিক ডি রোজারিও এ তথ্য  জানান। তিন দিনের বাংলাদেশ সফরে তিনি রাষ্ট্রীয়, সামাজিক ও ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন।

পোপকে স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয় প্রস্তুতির  সর্বশেষ। রাজধানীর রমনার আচর্চবিশপ হাউজে বাংলাদেশের সকল বিশপকে সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলনে পোপের সফরের বিস্তারিত তুলে ধরেন আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও।

খ্রিষ্টানদের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিসের বাংলাদেশ সফরে মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর দুঃখ দুর্দশা তার কাছে তুলে ধরা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে খ্রিষ্টানদের ধর্মগুরু। তিনি জানিয়েছেন, এই সফরে পোপকে রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাওয়া সম্ভব হবে না বলে রোহিঙ্গাদের একটি দলকে তার কাছে আনা হবে।

প্রায় ৮০ হাজার ধর্মপ্রাণ লোক নিয়ে আগামী ১লা ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রার্থনা সভায় বসবেন পোপ ফ্রান্সিস। সেখানে রোহিঙ্গারাও অংশ নিবেন বলেও জানান বাংলাদেশ ক্যাথলিক বিশপ সম্মিলনের সভাপতি কার্ডিনাল পেট্রিক ডি রোজারিও ।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে