আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বাংলাদেশের সেমিতে খেলার হিসেব নিকেশ

বাংলাদেশের সেমিতে খেলার হিসেব নিকেশ

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

পয়েন্ট ভাগাভাগি। বৃষ্টি বাঁচিয়ে দিল বাংলাদেশের স্বপ্ন। অস্ট্রেলিয়ার সঙ্গে ভাগাভাগি করে ১ পয়েন্ট অর্জন করার পর টিকে রইল বাংলাদেশের সেমিতে খেলার আশা।

পরপর দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় ‘এ’ গ্রুপের হিসাব-নিকাশ জটিল করে দিল। সম্ভাবনা বাড়ল বাংলাদেশের।

264009

অস্ট্রেলিয়ার ঝুলিতে জমা পড়লো ২ পয়েন্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে অসিদের প্রথম ম্যাচটিও ভেসে গিয়েছিল বৃষ্টিতে। ওই ম্যাচে অবশ্য অস্ট্রেলিয়াই ছিল হারের মুখে। নিশ্চিত পরাজয়ের ম্যাচে তারা ১ পয়েন্ট অর্জন করে। এবার নিশ্চিত জয়ের ম্যাচ থেকে পেলো ১ পয়েন্ট।

প্রকৃতি কত সুন্দর করেই না ভারসাম্য তৈরি করে দিলো!

কিভাবে? খুব সহজ হিসাব, সেমিতে যেতে হলে শেষ ম্যাচে অবশ্যই নিউজিল্যান্ডকে হারাতে মাশরাফিদের। আর নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে হারতে হবে ইংল্যান্ডের কাছে। তাহলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের।

264017

কী কী হলে সেমিতে যাবে বাংলাদেশ

  • ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচে নিউজিল্যান্ডকে হারতে হবে, শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে হবে বাংলাদেশকে এবং ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে জিততে হবে ইংল্যান্ড। তাতে পয়েন্ট দাঁড়াবে, ইংল্যান্ড-৬, বাংলাদেশ -৩, অস্ট্রেলিয়া- ২ এবং নিউজিল্যান্ড -১।
  • নিউজিল্যান্ডের কাছে যদি ইংল্যান্ড হেরে যায়, তাহলে অস্ট্রেলিয়ার কাছেও ইংল্যান্ডকে হারতে হবে। অর্থ্যাৎ ইংল্যান্ডকে দুই ম্যাচেই হারতে হবে। আর শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে হবে বাংলাদেশকে। তখন পয়েন্ট দাঁড়াবে, অস্ট্রেলিয়া -৪, বাংলাদেশ -৩, নিউজিল্যান্ড-৩, ইংল্যান্ড -২। এ ক্ষেত্রে বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের যে রান রেটে এগিয়ে থাকবে, তারাই যাবে সেমিতে।
  • এর বাইরে বাংলাদেশ যদি শেষ ম্যাচ হেরে যায়, তাহলে তো কথাই নেই- বিদায় নেবে বাংলাদেশ। আবার ইংল্যান্ড যদি আজ জিতে যায় এবং শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়, তাহলে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডই উঠে যাবে সেমিতে। বিদায় নেবে বাংলাদেশ আর নিউজিল্যান্ড। আর যদি নিউজিল্যান্ড বাকি দুই ম্যাচ জিতে যায়, তখন ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া ম্যাচে বিজয়ী দলই পাবে সেমির টিকিট।
সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে