আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > হেক্সাগনের সঙ্গে চীনা কোম্পানির চুক্তি

হেক্সাগনের সঙ্গে চীনা কোম্পানির চুক্তি

Hexagon

প্রতিচ্ছবি ডেস্ক:

দেশের বাজারে ক্রমবর্ধমান সিরামিক অটোব্রিকসের চাহিদার যোগান দিতে সম্পূর্ণ স্বয়ংক্রিয় অটোব্রিক কারখানা স্থাপন করতে যাচ্ছে এডিসন গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হেক্সাগন। এ নিয়ে চীনা এস.ওয়াই.এস (সিসেপ ওরিয়েন্টাল শুয়াংগিয়াশান বিল্ডিং ম্যাটেরিয়াল্‌স ইকুইপমেন্ট কোম্পানি) কোম্পানির সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আট মিলিয়ন ডলারের এই প্রকল্পে পরীক্ষামূলক উৎপাদন শুরু হবে ২০১৮ সালের ডিসেম্বরে। কারখানার পরিচালনগত সব ধরনের প্রকৌশল ও প্রযুক্তিগত সহায়তাও দেবে চীনা প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবারের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে হেক্সাগন টেকনোলজিস লিঃ এর পক্ষ থেকে ছিলেন চেয়ারম্যান, জাকারিয়া শহীদ এবং হেক্সাগন টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক, মোঃ মেজর মাহমুদ আকবর ভূঁইয়া (অব.) ও এস.ওয়াই.এস এর পক্ষ থেকে ছিলেন চেয়ারম্যান, কেং বেইলিং এবং চীন এ্যাম্বাসির সেকেন্ড অফিসার, এল ভি ইয়াং। এসময় চিনা এ্যাম্বাসি এবং এডিসন গ্রুপ সহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে হেক্সাগন টেকনোলজিস লিমিটেডের এমডি মেজর মাহমুদ আকবর ভূঁইয়া (অব.) জানান, মুন্সিগঞ্জের মাওয়া রোডে ধলেশ্বরী নদীর তীরে ৩৫ বিঘা জমির ওপর তাদের কারখানাটি হবে ফুল অটো সিস্টেমের টানেল প্রযুক্তির। সম্পূর্ণ পরিবেশবান্ধব এ ধরনের কারখানাকে বলা হয় ফুল গ্রিন প্রজেক্ট। প্রাথমিকভাবে ০৮ মিলিয়ন ডলারের এই প্রকল্পে পরীক্ষামূলক উৎপাদন শুরু হবে ২০১৮ সালের ডিসেম্বরে।

তিনি আরও জানান, কারখানায় প্রতিদিন নূন্যতম ১ লাখ ১০ হাজার উন্নতমানের সিরামিক ইট এর সাথে বিভিন্ন প্রকারের টাইল্স্ উৎপাদন করা যাবে যা দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি করা যাবে। হেক্সাগন ব্রিকস দেশে অটোব্রিকস উৎপাদনের ক্ষেত্রে নতুন মানসূচক স্থাপন করবে যা এই সেক্টরে অন্যদের কাছে অনুসরণীয় দৃষ্টান্ত হিসেবে চিহ্নিত হবে।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে