আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > হত্যা ও ডাকাতি মামলায় পাঁচ জনের মৃত্যুদণ্ড

হত্যা ও ডাকাতি মামলায় পাঁচ জনের মৃত্যুদণ্ড

হত্যা ও ডাকাতি মামলায় পাঁচ জনের মৃত্যুদণ্ড

প্রতিচ্ছবি মানিকগঞ্জ প্রতিবেদক

মানিকগঞ্জে দৈনিক ইত্তেফাকের সিংগাইর প্রতিনিধি মানবেন্দ্র চক্রবর্তীর মা উমা দেবী হত্যা ও ডাকাতি মামলায় পাঁচ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মানিকগঞ্জ অতিরিক্ত জেলা জজ আল মাহমুদ ফায়জুল কবির এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হল- ইছাক ভূইয়া, ইমান আলী, বাচ্চু মিয়া, শহিদুল ইসলাম ও নান্নু মিয়া। এদের মধ্যে ইমাম আলী ও নান্নু মিয়া ধরে পলাতক রয়েছেন।

মামলার বাদী সাংবাদিক মানবেন্দ্র চক্রবর্তী জানান, আসামিরা তার মাকে হাত পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে। দীর্ঘ সাত বছর পর আজ মার হত্যাকারীদের বিরুদ্ধে  বিচারক রায় দিয়েছেন। এই রায়ে আমি সন্তুষ্ট হয়েছি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি মথুর নাথ সরকার বলেন, ২০১০ সালের ৯ আগস্ট রাতে সিংগাইর পুকুরপাড় এলাকায় উমা দেবীকে তার নিজ বাড়িতে শ্বাসরোধে হত্যা করে ডাকাতরা। এরপর তারা ওই বাড়ি থেকে ১২ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। ঘটনার পর দিন উমা দেবীর ছেলে মানবেন্দ্র চক্রবর্তী সিংগাইর থানায় একটি হত্যা ও ডাকাতি মামলা করেন।

২০১১ সালের ২৭ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা ডিবির এসআই আব্দুস সালাম আদালতে ওই ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় মোট ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মঙ্গলবার এ রায় দেন।

তবে আসামিপক্ষের আইনজীবী শিপ্রা রানী সাহা বলেন, বাদী মামলায় এজাহারের আসামিদের নাম উল্লেখ করেনি। তার পরেও তদন্ত কর্মকর্তা এদের আসামি করে অভিযোগ পত্র জমা দিয়েছেন। এই রায়ে তারা সন্তুষ্ট নয়। রায় পুনর্বিবেচনার জন্য উচ্চ আদালতে আপিল করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে