আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বিজয়-পুজারার সেঞ্চুরিতে বড় লিডের পথে ভারত

বিজয়-পুজারার সেঞ্চুরিতে বড় লিডের পথে ভারত

vijay-pujara

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

যে যখন সুযোগ পাচ্ছেন, লুফে নিচ্ছেন। সেই মধুর প্রতিযোগিতা আরও মিঠে করে তুললেন মুরালি বিজয়। চোট কাটিয়ে একাদশে ফিরে করলেন দারুণ এক সেঞ্চুরি। অপরাজিত সেঞ্চুরি এল চেতেশ্বর পুজারার নির্ভরযোগ্য ব্যাট থেকেও। আর এ সুবদা ৩১২/২ স্কোর নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের লিড দাঁড়িয়েছে ১০৭ রানে।

ভারতের টপ অর্ডারে কী দারুণ প্রতিযোগিতা। এরআগে শ্রীলঙ্কার বিপক্ষে নাগপুর টেস্টের প্রথম দিনে দাপট ছিল ভারতীয় বোলারদের।

শনিবার দ্বিতীয় দিনে দাপট দেখালেন ভারতের ব্যাটসম্যানরা। দুই সেঞ্চুরিয়ানের সৌজন্যে দ্বিতীয় দিন শেষে ভারতের রান ২ উইকেটে ৩১২। ৮ উইকেট হাতে নিয়েই লিড হয়ে গেছে ১০৭।

৫২ টেস্টে দশম সেঞ্চুরিতে ১২৮ রান করে আউট হয়েছেন বিজয়। ৫৩ টেস্টে চতুর্দশ সেঞ্চুরিতে ১২১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন পুজারা। সারা দিনে শ্রীলঙ্কা নিতে পেরেছে কেবল একটি উইকেট।

১ উইকেটে ১১ রান নিয়ে শুরু করেছিল ভারত। সকালে প্রথম ঘণ্টায় দারুণ বোলিং করেছে লঙ্কান বোলাররা। তবে বিজয় ও পুজারা সেই সময়টা কাটিয়ে দিয়েছেন ধৈর্য ধরে। সুরাঙ্গা লাকমল ও লাহিরু গামাগে আক্রমণ থেকে সরে যেতেই আলগা হয় ফাঁস। দিনের প্রথম ১৮ ওভারে রান এসেছিল মাত্র ৩৯। দিলরুয়ান পেরেরা ও দাসুন শানাকা বোলিংয়ে এলে ৯ ওভারে রান আসে ৫৪!

১৮৭ বলে বিজয় স্পর্শ করেন সেঞ্চুরি। অথচ এই টেস্ট তার খেলারই কথা ছিল না। আগের টেস্টেই দ্বিতীয় ইনিংসে ৯৪ করেছিলেন শিখর ধাওয়ান। ব্যক্তিগত কারণে ধাওয়ান সরে দাঁড়ানোয় সুযোগ মেলে বিজয়ের। দারুণভাবে কাজে লাগালেন সেটি।

বরাবরের মতোই বিজয় ছিলেন আরও বেশি সাবধানী। সেঞ্চুরি করেছেন ২৪৬ বলে।

দারুণ সফল এই জুটির রান পেরিয়ে যায় দুশ। প্রথম দুই সেশনে উইকেটই হারায়নি ভারত। শেষ পর্যন্ত ২০৯ রানের জুটি ভাঙে বিজয়ের বিদায়ে। রঙ্গনা হেরাথের ফুলটসে ক্যাচ তুলে দেন ২২১ বলে ১২৮ রান করা বিজয়।

বিরাট কোহলি উইকেটে যাওয়ার পর বাড়ে রানের গতি। ভারতীয় অধিনায়কও দারুণ জুটি গড়ে তুলেছেন পুজারার সঙ্গে। দ্বিতীয় নতুন বলেও শ্রীলঙ্কা পায়নি সাফল্য। দিনশেষে ২৮৪ বলে ১২১ রানে অপরাজিত পুজারা। ৭০ বলে অপরাজিত ৫৪ কোহলি। দুজনের অবিচ্ছিন্ন জুটির সংগ্রহ ৯৬ রান।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ২০৫

ভারত ১ম ইনিংস: ৯৮ ওভারে ৩১২/২ (রাহুল ৭, বিজয় ১২৮, পুজারা ১২১*, কোহলি ৫৪*; গামাগে ১/৪৭, হেরাথ ১/৪৫)

সূত্র:ক্রিকইনফো

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে