আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > জনতার ঢল লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী

জনতার ঢল লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী

সৌরাওয়ার্দি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

সোহরাওয়ার্দী উদ্যান হয়ে উঠেছে লোকে লোকারণ্য। বিভিন্ন মন্ত্রণালয়, পল্লি বিদ্যুৎ, সরকারি বিভিন্ন কলেজ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান থেকে কর্মকর্তা-কর্মচারীরাসহ নানা পেশার মানুষ মিছিল নিয়ে ঢুকছেন সোহরাওয়ার্দী উদ্যানে।

সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর থেকেই নানা আয়োজন চলছে। এরপর বিকেলে শুরু হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ।

জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতির উদযাপন শুরুর পর সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) শনিবার বিকালে শুরু হয়েছে এই সমাবেশ।

রাজধানীর রাসেল স্কয়ার থেকে দুপুর ১২টার শোভাযাত্রা বের হওয়ার কথা ছিল। সেটা শুরু হয় ১২টা ২০ মিনিটে। তবে এর ঘণ্টা খানেক আগে থেকেই বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা আশপাশের সড়কগুলোয় অবস্থান নিতে শুরু করেন।

23972445_1976874492637969_536524714_n

বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ প্রতিষ্ঠানের ব্যানারসহ শুক্রাবাদ, ধানমন্ডি ২৭, স্কয়ার হাসপাতালের সামনে থেকে রাসেল স্কয়ারের দিকে যেতে থাকেন। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই ঢাক-ঢোলসহ এসেছেন। তাঁরা নানা রঙের টি-শার্ট পরেছেন। বহন করছেন ব্যানার।

প্রধানমন্ত্রীর এনজিওবিষয়ক ব্যুরোর ভারপ্রাপ্ত মহাপরিচালক শাহাদাত হোসেন জানান, তাদের প্রতিষ্ঠানের প্রায় ১৫ হাজার কর্মকর্তা-কর্মচারী র‍্যালিতে অংশ নিচ্ছেন। তাঁরা ধানমন্ডি ২৭ থেকে র‍্যালি নিয়ে রাসেল স্কয়ার হয়ে সোহরাওয়ার্দী উদ্যান পর্যন্ত যাবেন।

সকালের দিকে শুক্রাবাদ, ধানমন্ডি ২৭, স্কয়ার হাসপাতালসংলগ্ন রাস্তাগুলোয় যানজট লক্ষ করা গেছে। রিকশাচালক নজরুল ইসলাম জানান, ধানমন্ডি ২৭ থেকে যাত্রী নিয়ে সামনে শুক্রাবাদ মোড় পর্যন্ত যেতে পারেননি তিনি। যাত্রী নেমে গেছেন। তবে কলাবাগান থেকে নিউমার্কেট পর্যন্ত সড়কে যানজট ছিল না।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে