আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > বঙ্গবন্ধুর নামে যারা চাঁদাবাজি করে তাদের জন্য ঘৃণা ও তিরস্কার: কাদের

বঙ্গবন্ধুর নামে যারা চাঁদাবাজি করে তাদের জন্য ঘৃণা ও তিরস্কার: কাদের

Awami-league-bg20171125124407

প্রতিচ্ছবি প্রতিবেদ:

বঙ্গবন্ধুর নামে যারা চাঁদাবাজি করে, তাদের ঘৃণা করি, তিরস্কার করি বলে মন্তব্য করেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ।

শনিবার (২৫ নভেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কো স্বীকৃতি দেওয়ায় ‘৭ মার্চ: আলোকের ঝরনাধারা’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি।

কাদের বলেন, ‘বঙ্গবন্ধুর নামে যারা চাঁদাবাজি করে, দখল করে, এ ধরনের সংগঠন আমাদের দরকার নেই। আমরা এদের ঘৃণা করি। এদের তিরস্কার করি। বঙ্গবন্ধুর সততা ও সাহস থেকে আমাদের শিক্ষা নিতে হবে।’

রাজনীতিবিদদের উদ্দেশে তিনি বলেন, আমরা বুকে হাত দিয়ে ক’জন বলতে পারবো যে ‘আমি সৎ’? আমরা রাজনীতিকরা যদি দুর্নীতিমুক্ত থাকি, দেশে দুর্নীতি স্বয়ংক্রিয়ভাবে অর্ধেক কমে যাবে।

মানুষের ভালোবাসার চেয়ে একজন রাজনীতিকের জীবনে বড় কিছু নেই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মানুষের ভালোবাসা পেতে হলে সৎ হতে হবে, মাটির কাছে যেতে হবে।

তিনি আরো  উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্বস্বীকৃত সৎ রাজনীতিবিদ। সততার দিক থেকে তিনি বিশ্বের তৃতীয় প্রধান নেতা। পরিশ্রমের দিক থেকে প্রধানমন্ত্রী বিশ্বের পঞ্চম প্রধান নেতা।

বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের বিরুদ্ধেও কোনো অর্থপাচার বা দুর্নীতির অভিযোগ নেই বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, কোনো হাওয়া ভবনের আশীর্বাদ নেই। বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা চাকরি করে খান।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি আমাদের কখনো (সংসদে) ৪০টি সিট দেয়, কখনো ২৫টি সিট দেয়। তারা সংখ্যাতত্ত্বের রাজনীতি শুরু করেছে। তাদের মধ্যে অনেক ফরচুন টেলার (ভবিষ্যদ্বাণীদাতা) ও অ্যাস্ট্রোলজার (জ্যোতির্বিদ) রয়েছে। ২০০৮ সালে তারা ভবিষ্যদ্বাণী করেছিলেন, আমরা নাকি ৩০ সিট পাবো। আল্লাহর কী হুকুম। তারাই সে নির্বাচনে ৩০টির মতো সিট পেয়েছে। খালেদা জিয়া বলেছিলেন, ১০০ বছরেও আওয়ামী লীগ নাকি ক্ষমতায় আসতে পারবে না। আমরা সবমিলিয়ে ১৩ বছর ক্ষমতায় আছি।

আওয়ামী লীগের সবচেয়ে বড় সম্পদ সততা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মানুষ শেখ হাসিনার সততা ও দক্ষতার ওপর আস্থাশীল।

ই এ/এমএম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে