আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ধানমন্ডি আবাসিক এলাকার বৈশিষ্ট্য সংরক্ষণ, ৩ রেস্তোরাঁর বিরুদ্ধে আদালত অবমাননার রুল

ধানমন্ডি আবাসিক এলাকার বৈশিষ্ট্য সংরক্ষণ, ৩ রেস্তোরাঁর বিরুদ্ধে আদালত অবমাননার রুল

geebd_1440586864

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ধানমন্ডি এলাকার তিনটি রেস্তোরাঁর বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ এনে ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। ওই তিনটি রেস্তরাঁর বিরুদ্ধে আবাসিক এলাকার বৈশিষ্ট্য সংরক্ষণ বিষয়ে উচ্চ আদালতের রায় অমান্য করার অভিযোগ রয়েছে।

মঙ্গলবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশিষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন। আদালতে এ সংক্রান্ত এক আবেদনের পক্ষে উপস্থিত ছিলেন রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ।

রেস্তোরাঁ তিনটি হচ্ছে সই থ্রি (Soi Three), বিটার সুইট (Bitter Sweet), ফরক নাইফ (Fork Knife)। এসব রেস্টুরেন্টের মালিক যথাক্রমে মিসেস বুশরা, রুখসানা বেগম, সেগুফতা হাসান ও শাহ জামালের বিরুদ্ধে এই রুল জারি ররা হয়। আগামী চার সপ্তাহের মধ্যে তাদেরকে রুলের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

মনজিল মোরসেদ সাংবাদিকদের জানান, ধানমন্ডির আবাসিক এলাকায় ব্যবসায়িক প্রতিষ্ঠান থাকার কারণে সেখানে বসবাসকারীদের জীবন-যাত্রা বিঘ্নিত হচ্ছে।

138562_127

তিনি আরও বলেন, ২০১২ সালে হাইকোর্ট এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে ধানমন্ডির আবাসিক এলাকা থেকে সব ব্যবসায় প্রতিষ্ঠান সরানোর নির্দেশ দেওয়া হয়। এরপরও গত ১ জানুয়ারি তারিখে আইনি নোটিশ পাওয়ার পরও প্রতিষ্ঠান সরানোর কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। তাই বিষয়টি গতকাল সোমবার আদালতে শুনানি শেষে আদালত আজ মঙ্গলবার এই রুল দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে