আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপু হত্যায় ২ জনের ফাঁসি

নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপু হত্যায় ২ জনের ফাঁসি

রাকিবুল ইসলাম বাপ্পী (২২) ও সুমন (৩৫)

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপু হত্যায় দুইজনকে ফাঁসির আদেশ ও আটজনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ বি এম মাহমুদুল হক বুধবার এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন – রাকিবুল ইসলাম বাপ্পী (২২) ও সুমন (৩৫)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন – হৃদয় (১৮), আলিফ (১৮), সাজেদুল (২৩), নয়ন (২২), সজিব (২৫), মিনহাজ (২৫), মিলন (৩২) ও জুহাইম খন্দকার ওরফে শুভ।

এছাড়া মাহবুব আলম (২৫), রিপন হোসেন (২৩) ও সুজন মাহমুদকে (২২) তিন বছর করে, আর আবু সায়ীদকে (৪৫) দশ বছর কারাদণ্ড দিয়েছে আদালত।

অপরাধ প্রমাণিত না হওয়ায় আহসান হাবিব (৫০), আনোয়ারা বেগম (৩৮), শাহিনুল ইসলাম ওরফে কল্লোল হোসেন (২৯) ও আবু তালেবকে (৫০) খালাস দিয়েছে আদালত।

তাদের মধ্যে সুমন, আলিফ, তালেব, সাজেদুল, নয়ন, সজীব, সায়ীদ, মিনহাজ, মিলন – এই নয়জন পলাতক। অন্যরা রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় ছিলেন।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, ২০১৪ সালের ৩১ অগাস্ট ব্যাংক কর্মকর্তার ছেলে ঢাকার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম লিপু কুষ্টিয়ার বাড়ি থেকে বের হওয়ার পর অপহরণ করে হত্যা করা হয়।

এ ঘটনায় লিপুর বাবা ওয়াহিদুল ইসলাম বাদী হয়ে কুষ্টিয়া থানায় অপহরণ, হত্যা ও লাশ গুমের অভিযোগে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

রায় ঘোষণার পর লিপুর চাচা ওবাইদুল ইসলাম তার প্রতিক্রিয়ায় বলেন, “আমরা এ রায়ে সন্তষ্ট হতে পারিনি। হত্যাকাণ্ডে সরাসরি জড়িত বলে যাবতীয় তথ্য-প্রমাণ থাকার পরও ফাঁসির আদেশ না দিয়ে যাবজ্জীবন দিয়েছে আদালত। আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।”

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে