আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > ভর্তি জালিয়াতি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীসহ আটক ৮

ভর্তি জালিয়াতি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীসহ আটক ৮

ঢাকা বিশ্ববিদ্যলয়

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে জড়িত এমন অভিযোগে নাভিদ আনজুম তনয় (২৪) এবং এনামুল হক আকাশসহ (১৯) ঢাকা বিশ্ববিদ্যলয়ের ৬ শিক্ষার্থীকে আটক করেছে সিআইডি।

গোপন সংবাদের ভিত্তিতে রংপুরের কামাল কাছনা বাজার এলাকা থেকে তনয়কে আটক করে সিআইডির একটি দল। তনয়ের দেয়া তথ্যের সূত্র ধরে জালিয়াতির সঙ্গে জড়িত সাতজনকে ঢাকার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা জালিয়াত চক্রের মূল হোতা সহ ৮ শিক্ষার্থী গ্রেফতারএই চক্রটি অনেক দিন ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভতি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের মাধ্যমে বাহিরের থেকে উত্তর বলে দিয়ে এবং পরিক্ষার দিন সকালে অবৈধ উপায়ে প্রশ্ন ফাঁসের মাধ্যমে বিপুল পরিমান অর্থ আদায় করে অাসছিল।

এর আগে ২০-১০-২০১৭ তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিটের ভর্তি পরিক্ষার আগের রাতে গোপন সংবাদে ভিত্তিতে অমর একুশে হল ও ড. মুহাম্মদ শহিদুল্লাহ হলে অভিযান চালিয়ে ছাত্র মহিউদ্দন রানা ও আবদুল্লাহ আল মামুনকে গেফতার করে শাহবাগ থানায় মামলা করে সিআইডি।

আদালতে এই দুজনের স্বীকারোত্তিমূলক জবানবন্দিতে ডিজিটাল ডিভাইস সরবরাহ এবং প্রশ্ন ফাঁসের ঘটনার মূল হোতা হিসেবে নাভিদ অনজু তনয়ের নাম আসে।

এ ছাড়া এই চক্রের আরো বেশ কয়েক জনের নাম জানা যায়। গ্রেফতারকৃতরা ভর্তি পরীক্ষায়। জালিয়াতির অভিনব সব পদ্ধতির কথা সিআইডিকে জানিয়েছে। এসব তথ্যের যাচাই বাছাইর কাজ চলছে বলে জানান সিআইডির দল।

আর এইচ / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে