আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হাথুরুকে পাপনের দুটি প্রশ্ন

হাথুরুকে পাপনের দুটি প্রশ্ন

হাথুরুকে পাপনের দুটি প্রশ্ন

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

আসার কথা ১৫ নভেম্বর, বিসিবিকে আশায় রাখলেও আসলেন না তিনি। ওদিকে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি একরকম চূড়ান্তই করে ফেলেছেন চন্ডিকা হাথুরুসিংহে। পরিবর্তিত পরিস্থিতিকে শ্রীলঙ্কান এ কোচের জন্য আর অপেক্ষায় নেই বিসিবি। খোঁজা শুরু হয়েছে নতুন কোচ।

তবে হাথুরুর কাছে দুটি বিষয় জানার জন্য অধীর হয়ে আছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। এই দুইটি বিষয় হলো-দক্ষিণ আফ্রিকা সফরে ব্যর্থতার রিপোর্ট এবং হুট করে তার পদত্যাগের কারণ। সোমবার এমনটাই জানালেন তিনি।

দক্ষিণ আফ্রিকা সফর শেষে দল ঢাকায় ফিরলেও হাথুরু চলে যান অস্ট্রেলিয়াতে। প্রত্যেক সিরিজের পরই বিসিবির কাছে দলের পারফরম্যান্সের উপর রিপোর্ট পেশ করেন কোচ। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরের রিপোর্ট এখনও বিসিবির হাতে পৌঁছায়নি। অন্যদিকে যুক্তিসঙ্গত কোনো কারণ উল্লেখ না করেই দ্বিতীয় টেস্টের পর পদত্যাগপত্র পাঠিয়ে দেন হাখুরু।

সোমবার সন্ধ্যায় পাপন বলেন, ‘তিনি পেশাদার কোচ ছিলেন। প্রথম টেস্টের পর তার সঙ্গে আমার কথা হয়। আগামী বিশ্বকাপ এবং শ্রীলঙ্কা সিরিজ নিয়েও কথা হয়। তিনি আমাকে বলেছিলেন, শ্রীলঙ্কার বিপক্ষে আমরা সিরিজ জিতব। দ্বিতীয় টেস্টের ওই সময়টাতে যা হবার হয়েছে। এখন আমি তার দুটি জিনিসের জন্য অপেক্ষা করছি। একটা হলো দক্ষিণ আফিকা সফরে দলের পাফরম্যান্সের উপর রিপোর্ট। অন্যটা হলো কী কারণে তিনি পদত্যাগ করলেন, সেটা।’

সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে বিরোধের কারণে তিনি পদত্যাগ করেছেন কিনা সে বিষয়ে বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘সিনিয়র খেলোয়াড় তো আমাদের মাত্র পাঁচজনই। তামিম, মাশরাফি, সাকিব, রিয়াদ, মুশফিকের সঙ্গে তার কানো সমস্যা আছে বলে আমার জানা নেই। তবে হ্যাঁ, অস্ট্রেলিয়া টেস্টের সময় থেকে দলের বিভিন্ন বিষয় নিয়ে মুশফিক মিডিয়াতে যেভাবে কেথা বলেছে তাতে খুশি ছিলেন না কোচ। কিন্তু সেটাও বড় ঘটনা নয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের সময়টাতেই যা হবার হয়েছে। আমরা কোচের কাছ থেকে এসব বিষয় জানতে চাই।’

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে