আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ম্যালকম ইয়ং আর নেই!

ম্যালকম ইয়ং আর নেই!

ম্যালকম ইয়ং আর নেই

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

অস্ট্রেলিয়ার বিখ্যাত রক ব্যান্ড এসিডিসির প্রতিষ্ঠাতা ও গিটারিস্ট ম্যালকম ইয়ং আর নেই। ডিমেনশিয়ায় আক্রান্ত হয়ে গত শনিবার ৬৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ম্যালকম ইয়ং

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বেশ কয়েক বছর ধরেই এ রোগে ভুগছিলেন তিনি। শনিবার পরিবারের সবাইকে পাশে রেখে চিরনিদ্রায় শায়িত হন ইয়ং। তার এ মৃত্যুতে অস্ট্রেলিয়ার সঙ্গীতাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। গিটারিস্ট পরিচয়ের বাইরেও একাধারে গান লেখা, বাজানো, প্রযোজনা ছাড়াও রক সংগীতের একজন বড় মাপের স্বপ্নদ্রষ্টা হিসেবে বহু তরুণকে অনুপ্রাণিত করেছেন ম্যালকম।

গত নব্বইয়ের দশকে বেশ প্রভাবের সঙ্গে সংগীত বিশ্ব শাসন করেছে এসিডিসি। অস্ট্রেলিয়ার সিডনি থেকে ছড়িয়ে পড়েছিল সারা পৃথিবীতে। ম্যালকম সম্পর্কে বলতে গিয়ে দলটির অন্যতম শিল্পী ব্রায়ান জনসন বলেছিলেন, ‘ম্যালকম ছিলেন আমাদের স্পিরিচুয়াল লিডার।’

১৯৭৩ সালে প্রতিষ্ঠার পর থেকে ২০১৪ সাল পর্যন্ত অ্যাঙ্গাস ইয়ং ও ম্যালকম ইয়ং দলের জন্য বহু গান লিখেছেন। তাঁদের সেরা অ্যালবামগুলোর মধ্যে রয়েছে ব্যাক ইন ব্ল্যাক, হাইওয়ে টু হেল, ইউ সুক মি অল নাইট লং। বিশ্বব্যাপী ২ কোটির বেশি রেকর্ড বিক্রি হয়েছে তাঁদের।

ম্যালকমের মৃত্যুর খবরে তাঁর বন্ধু ও ভক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে শিল্পীর প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন। উল্লেখ্য, এ বছরের অক্টোবর মাসে মারা গিয়েছিলেন দলটির অন্যতম প্রযোজক ও ম্যালকমের ভাই জর্জ ইয়ং।

ছোট ভাই জর্জ ইয়ংকে সঙ্গে নিয়ে তিনি বিশ্বব্যাপী ভ্রমণ করেছেন এসিডিসি ব্যান্ড দল নিয়ে। গানের পাশাপাশি দুস্থ সৈন্যদের সাহায্যার্থে কাজ করেছেন আজীবন। এসিডিসির ফেসবুক পেজে জানানো হয়, শিল্পীর এ মহৎ উদ্যোগ ধরে রাখার জন্য গড়ে তোলা হয়েছে ‘সিডনি মর্নিং হ্যারল্ড ম্যালকম ইয়ং মেমোরিয়াল ট্রাস্ট’। আগামী সপ্তাহ থেকে আনুষ্ঠানিকভাবে এর ঘোষণা দেওয়া হবে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে