আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রামু-নাসিরনগর-ঠাকুরপাড়া সব একসূত্রে গাঁথা: কাদের

রামু-নাসিরনগর-ঠাকুরপাড়া সব একসূত্রে গাঁথা: কাদের

01

প্রতিচ্ছবি রংপুর ব্যুরো চিফ:

ভারতের সঙ্গে সম্প্রীতি নষ্ট ও জাতীয় নির্বাচনকে বানচাল করতেই রংপুরের ঠাকুরপাড়ায় সংখ্যালঘুদের উপর নির্যাতন ও ঘর-বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটানো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া রামু-নাসিরনগরের পর ঠাকুরপাড়ায় হিন্দু বাড়িতে আগুন দেয়ার এমন ঘটনাগুলো সব একই সূত্রে গাঁথা বলেও মনে করছেন তিনি।

রোববার দুপুরে রংপুরের ঠাকুরপাড়া হিন্দুদের বাড়িঘরে হামলা ভাংচুরের ঘটনায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ভারতের সাথে সম্পর্ক নষ্ট করার জন্য যারা এসব ঘটনা ঘটাচ্ছে তারা বোকার স্বর্গে বাস করছে। রামু, নাসিরনগরসহ দেশের বিভিন্ন সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার পর রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দু বাড়িতে আগুন দেয়ার ঘটনা একই সূত্রে গাঁথা। একটি রাজনৈতিক মহল আগামী জাতীয় নির্বাচনকে বানচাল করতে এবং দেশে বিশৃংখলা সৃষ্টির জন্য সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা আগুন দিচ্ছে। তাদের সে আশা আর পূরণ হবে না।’

পরে ওবায়দুল কাদের ব্রাক্ষনপাড়া সরকারি বিদ্যালয় মাঠে সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখেন। সেখানে তিনি ঠাকুরপাড়ায় আগুনে পুড়ে যাওয়া ১১ পরিবারের প্রত্যেককে ২৫ হাজার টাকা, ভাংচুরে ক্ষতিগ্রস্থদের ১০ হাজার করে টাকা এবং মন্দির সংস্কারে ১০ হাজার টাকা করে প্রদান করেন।

তিনি বলেন, ক্ষতিগ্রস্থদের পাশে সরকার ও আওয়ামী লীগ রয়েছে। তাদের সব ধরনের সহযোগিতা এবং নিরাপত্তা দেওয়া হবে। এসময় তার সাথে ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরি ও বিএম মোজাম্মেল হক, সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি, হিন্দু বৌদ্ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রানাদাস গুপ্তসহ স্থানীয় আওয়ামী লীগনেতারা। এর আগে আওয়ামী লীগের সাধারন সম্পাদক  ওবায়দুল কাদের টিটু রায়ের মা ভাইসহ ক্ষতিগ্রস্থ লোকজনের সাথে কথা বলেন।

মেরিনা লাভলী / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে