আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > শিক্ষক সিজার নিখোঁজে উদ্বিগ্ন মহিলা পরিষদ

শিক্ষক সিজার নিখোঁজে উদ্বিগ্ন মহিলা পরিষদ

বাংলাদেশ মহিলা পরিষদ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সামাজবিজ্ঞান অনুষদের পলিটিক্যাল সায়েন্স এন্ড সোশিওলজি বিভাগের সহকারী অধ্যাপক মুবাশ্বার হাসানের নিখোঁজ হওয়ার ঘটনায় উদ্বেগ ও গভীর দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

বুধবার বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বিবৃতি এ উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি।

মুবাশ্বার হাসান

বিবৃতি বলা হয়েছে, গত ৮ নভেম্বর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সামাজবিজ্ঞান অনুষদের পলিটিক্যাল সায়েন্স এন্ড সোশিওলজি বিভাগের সহকারী অধ্যাপক মুবাশ্বার হাসানের নিখোঁজ হওয়ার ঘটনাটি আমরা বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে জানতে পারি। মুবাশ্বার হাসান একজন কির্তীমান, মেধাবী শিক্ষাবিদ। ইতোমধ্যে তার গবেষণাধর্মী অনেক লেখা প্রকাশিত হয়েছে এবং দেশ বিদেশে তিনি এসব কাজের জন্য আলোচিত হয়েছেন।

বিবৃতি আরো বলা হয়েছে, ফেইসবুকের বরাত দিয়ে পত্রিকায় যে সংবাদ প্রকাশিত হয়েছে সেখানে তার কন্যার বাবাকে ফিরে পাওয়ার আর্তি বেদনা যেভাবে প্রকাশিত হয়েছে তাতে সামগ্রিকভাবে বাংলাদেশের যে ইতিবাচক বাস্তবতা বিদ্যমান তাকে প্রশ্নবিদ্ধ করে তুলছে। মানবাধিকারের দৃষ্টিকোন থেকে একজন কন্যার তার পিতাকে ফিরে পাওয়ার যে আকুতি তা আমাদের ভীষণভাবে আপ্লুত করে তুলেছে। আমরা লক্ষ্য করছি বেশ কিছুদিন ধরে এই ধরণের নিখোঁজ হওয়ার ঘটনা ঘটছে। এই বিষয়গুলো আমাদের উদ্বিগ্ন, করে তুলেছে।

বাংলাদেশ মহিলা পরিষদ বিষয়টির প্রতি যথাযথ দৃষ্টি ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় (স্বরাষ্ট্র) ও বিশেষভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে। একই সাথে সকল সচেতন, বিবেকবান নাগরিকের এইসব বিষয়ে সজাগ হওয়ার আহ্বান জানাচ্ছে।

এমএ/ই এ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে