আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ফের আদালতে খালেদা

ফের আদালতে খালেদা

বেগম খালেদা জিয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ১০টা ৫০ মিনিটে আদালতে হাজির হন তিনি।

রাজধানীর পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে মামলা দুটির বিচারকাজ চলছে। মামলা দুটির মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য রাখবেন। এ নিয়ে পঞ্চম দিনের মতো আত্মপক্ষ সমর্থনের বক্তব্য দেবেন তিনি। আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাক্ষীদের জেরার জন্য দিন ধার্য রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (৯ নভেম্বর) ওই মামলায় খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে চতুর্থ দিনের মতো বক্তব্য দেন। বৃহস্পতিবার পঞ্চম দিনের মতো তিনি আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেবেন।

গত ১৯ অক্টোবর ওই দুই মামলায় দুই লাখ টাকা মুচলেকায় শর্তসাপেক্ষে খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে মামলাটি করা হয়।

অন্যদিকে তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি করা হয় ২০১০ সালের ৮ আগস্ট। এই ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ করা হয় মামলায়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে