আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > একসঙ্গে সোস্যাল ইসলামী ব্যাংকের সাত পরিচালকের পদত্যাগ

একসঙ্গে সোস্যাল ইসলামী ব্যাংকের সাত পরিচালকের পদত্যাগ

sibl

প্রতিচ্ছবি প্রতিবেদক:

সোস্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) নতুন চেয়ারম্যান, নির্বাহী চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক দায়িত্ব নেয়ার পর একসঙ্গে এবার পদত্যাগ করেছেন সাত পরিচালক। এদের মধ্যে চারজন স্বতন্ত্র ও তিনজন শেয়ারধারী পরিচালক।

গতকাল সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় পদত্যাগ করেন তারা। ওই সভায় নতুন করে আরও নয়জন পরিচালক নিয়োগ দেয়া হয়।

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর এসআইবিএলের শীর্ষ পদে বড় ধরনের রদবদল হয়। পদত্যাগ করেন ব্যাংকটির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর রেজাউল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুল হক ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শহীদ হোসেন।

এরপরই নতুন চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ।

নতুন ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত এমডি কাজী ওসমান আলী। নির্বাহী কমিটির নতুন চেয়ারম্যান হয়েছেন এনআরবি গ্লোবাল ব্যাংকের ভাইস চেয়ারম্যান বেলাল আহমেদ।

চলতি বছরের শুরুর দিকে এসআইবিএল ব্যাংকের মালিকানা নিয়ে টানাহেঁচড়া শুরু হয়। প্রথমে দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী গোষ্ঠী ইউনাইটেড গ্রুপ বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ব্যাংকটির প্রায় ৩১ শতাংশ শেয়ার কিনে নেয়। দৃশ্যত ইউনাইটেড গ্রুপের লক্ষ্য ছিল পরিচালনা পর্ষদে একাধিক সদস্য মনোনীত করে এসআইবিএল ব্যাংকের কর্তৃত্ব তাদের হাতে নেয়া। কিন্তু নানা কারণে সেটি সম্ভব না হওয়ায় তারা পর্যায়ক্রমে তাদের কেনা শেয়ার ছেড়ে দেয়।

আর তখন ওই শেয়ার কিনে নেয় এস আলম গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ট ২০ প্রতিষ্ঠান। এছাড়া বাইরে থেকেও তারা শেয়ার কেনে।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে