আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ঝড়ো ব্যাটিং আর খুনে বোলিংয়ে টাইগার যুবাদের রেকর্ড ভাঙা জয়

ঝড়ো ব্যাটিং আর খুনে বোলিংয়ে টাইগার যুবাদের রেকর্ড ভাঙা জয়

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

২০১০ যুব বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে ৩০৭ রান করেছিল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সাত বছর পর নিজেদের সেই রেকর্ডই ভেঙে নতুন রেকর্ড গড়ল সাইফ হাসানের দল।

hidoayঅনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ২৬২ রানের বড়সড় ব্যবধানে হারিয়েয়ে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাট করে শুরুটা ভালো না হলেও সাইফ-হৃদয়ের ১৯২ রানের জুটিতে ৬ উইকেটে ৩৩৫ রান করে বাংলাদেশ। জবাবে ৫০ ওভারে মাত্র ৭৩ রানেই গুটিয়ে যায় মালয়েশিয়া। আর দলগত সর্বোচ্চ রানের রেকর্ডও গড়ে টাইগার যুবারা।

ম্যাচের শুরুতে ৩৬ রানে ওপেনার পিনাক ঘোষ ১২ ও নাঈম শেখ ১৩ রানে ফিরে যান। এরপর তৃতীয় উইকেটে বদলে যায় বাংলাদেশ। অধিনায়ক সাইফ হাসান ও তৌহিদ হৃদয় মিলে গড়নে ১৯২ রানের জুটি।

১০৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৯০ রান করেন সাইফ। আর তৌহিদ হৃদয় ৭টি চার ও ৪টি ছক্কায় ১২০ বলে করেন ১২০ রান। এ ছাড়া ১৭ বলে ৩৯ রান করেন আমিনুল। মাহিদুল ইসলাম অঙ্কন ৯ বলে ২ ছক্কায় করেন ১৬ রান।

স্বাগতিক মালয়েশিয়ার মোহাম্মদ হাফিজ ৯ ওভারে ৭৮ রান খরচায় নেন চারটি উইকেট। দুই উইকেট নেওয়া সাইদ আজিজ ১০ ওভারে দেন ৯৬ রান।

৩৩৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মালয়েশিয়ার সাইদ আজিজ ১ রান করে বিদায় নেন। দলপতি ভিরানদিপ সিং ইনিংস সর্বোচ্চ ৪৬ রান করেন। এ ছাড়া সাইফ মালিক ৮, সাউভিনদার সিং ৩, বিজয় উন্নি ২ রান করেন। বল হাতে বাংলাদেশের পক্ষে শাখাওয়াত হোসেন ৩টি উইকেট শিকার করেছেন। আফিফ নেন ২টি উইকেট। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন রনি হোসেন এবং সাইফ হাসান।

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে