আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > নেইমারকে পেতে রিয়াল মাদ্রিদের ৪ হাজার কোটি

নেইমারকে পেতে রিয়াল মাদ্রিদের ৪ হাজার কোটি

নেইমার

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দিয়েছেন স্প্যানিশ জায়ান্ট বার্সার প্রাণ ভোমরা নেইমার। এবার শোনা যাচ্ছে পিএসজি ছেড়ে রিয়ালে যেতে পারেন নেইমার। আর তাকে দলে ভেড়াতে টাকার পাহাড় বরাদ্দ দিয়েছে রিয়াল মাদ্রিদ।

 প্রায় ৪৫০ মিলিয়ন ইউরো ব্যয়ে এ ব্রাজিলিয়ান সুপারস্টারকে কিনতে চায় লস ব্লাঙ্কোসরা। বাংলাদেশি টাকায় যার অর্থমূল্য প্রায় ৪ হাজার ৩৭৫ কোটি ৮৯ লাখ টাকা। যদি পিএসজি নেইমারকে ছাড়ে অথবা নেইমার পিএসজিকে ছাড়েন তাহলে আগামী জানুয়ারিতে দলবদলের মৌসুমে এ টাকা ব্যয়ে নেইমারকে কিনতে পারে রিয়াল।

আর পিএসজি থেকে ব্রাজিলিয়ান এই তারকাকে ছিনিয়ে নেওয়ার চূড়ান্ত পরিকল্পনা রিয়াল মাদ্রিদ এরই মধ্যে করে ফেলেছে বলে জানিয়েছে স্প্যানিশ ক্লাবটির মুখপত্র হিসেবে বিবেচিত ক্রীড়া দৈনিক মার্কা।

একের পর এক খবর বের হচ্ছে, বার্সেলোনা ছেড়ে পিএসজিতে এসে রীতিমতো আফসোস করছেন নেইমার। এজন্য তিনি অনুতপ্তও!

মার্সেলো বেকলার নামের এক সাংবাদিক মুখ খোলার পর গুঞ্জনের পালে আরো জোর পেয়েছে।  ব্রাজিলীয় এই ফুটবল সাংবাদিকই প্রথম নেইমারের বার্সেলোনা ছাড়ার সংবাদ দেন। তিনি জানিয়েছেন, বার্সেলোনা ছাড়া নিয়ে নেইমারের আফসোসের মাত্রা এতটাই যে ব্যাপারটি নিয়ে কথা বলেছেন সাবেক সতীর্থ পিকে আর সুয়ারেজের সঙ্গেও।

স্পেনের অন্যতম রেডিও স্টেশন ওন্ডা সেরোকে বেকলার জানিয়েছেন, নেইমারের রিয়ালে যাওয়াও অসম্ভব কিছু নয়। বার্সেলোনায় ফিরে যাওয়ার চেয়ে তার জন্য রিয়ালে যাওয়া সহজ। এটাকে  নেইমার পেশাদারি দৃষ্টিকোণ থেকেই দেখে।

রিয়াল স্কোয়াডের খেলোয়াড়দের মুভমেন্ট পর্যবেক্ষণ করছে এবং ট্রান্সফার মার্কেটও পর্যালোচনা করছে। সঠিক সময়েই রোনালদো অ্যান্ড কোংয়ের সঙ্গে ২০১৮-১৯ মৌসুমে বেশ কিছু তারকা খেলোয়াড়কে সংযোজন করার ইচ্ছা রয়েছে লা লিগার গত আসরের চ্যাম্পিয়নদের।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার দাবি, ১০০ বা ১৫০ মিলিয়ন ইউরো দিয়ে মধ্যম সারির খেলোয়াড় কেনার ইচ্ছা নেই রিয়ালের। তাদের লক্ষ্য-পরিকল্পনা, একেবারে ‘সেরা’ একজন। আর সেই ‘সেরা’র পরিকল্পনায় রিয়ালের প্রথম টার্গেট নেইমার! আর নেইমারের মতো ‘সেরা’ একজনকে কেনার জন্য রিয়াল এরই মধ্যে নাকি ২০০ মিলিয়ন ইউরো জমিয়েও রেখেছে!

নেইমারের উপর রিয়ালের নজর সেই ছোটবেলা থেকেই। ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকার প্রতিভা-দক্ষতায় এক কথায় মুগ্ধ রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো  পেরেজ। কিন্তু ভাগ্যের দোষেই হয়তো ইচ্ছা থাকা সত্ত্বেও এই শিকার করতে পারছে না রিয়াল। আগামী মৌসুমে তাই কোমর বেঁধেই নামার পরিকল্পনা হাতে নিয়েছে মাদ্রিদ জায়ান্টরা।

কিন্তু মাত্র ২০০ মিলিয়ন ইউরো দিয়েই কি নেইমারকে শিকার করতে পারবে রিয়াল? বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান তারকাকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো দিয়ে নিয়েছে পিএসজি। ফলে তাকে ২০০ মিলিয়ন ইউরো দিয়ে কেনার আশা একটু বাড়াবাড়িই মনে হতে পারে।

এরই মধ্যে নেইমার ও রিয়ালকে জড়িয়ে গুঞ্জনও উঠেছে। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি বলেছেন নেইমারের রিয়ালে যাওয়ার সম্ভাবনার কথা। গণমাধ্যমের গুঞ্জনকে উসকে দিয়ে রিয়াল অধিনায়ক সার্জিও রামোস এমনও বলে রেখেছেন, ‘নেইমারের জন্য রিয়ালের দরজা খোলা।’

এবার খবর, রিয়ালের কর্তারা ভবিষ্যত পরিকল্পনাও করছে নেইমারকে ‘টার্গেট’ করে! শুধু ট্রান্সফার ফি বাবদই বরাদ্দ রেখেছে ২০০ মিলিয়ন ইউরো। সঙ্গে বেতন-বোনাস মিলিয়ে ‘নেইমার-সওদার’ জন্য রিয়ালের মোট বরাদ্দ নাকি ৪৫০ মিলিয়ন ইউরো!

আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে