আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বাঘ নাকি সিংহ কার ডেরায় হাথুরু

বাঘ নাকি সিংহ কার ডেরায় হাথুরু

চণ্ডিকা হাথুরুসিংহে

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

সময়টা ভালো যাচ্ছে না শ্রীলঙ্কান ক্রিকেট দলের। হারের চোরাবালিতে হঠাৎই আটকে পড়েছে সিংহলিজরা। আর দলের এমন অবস্থার উত্তরণের শেষ চেষ্টা হিসেবে, এসএলসি ঘুড়ে ফিরছে একজন ভালো কোচ নিয়োগের জন্য। আর সে তালিকায় চণ্ডিকা হাথুরুসিংহের নামটাই যে সবার ওপরে তা না বললেও চলছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পদত্যাগপত্র জমা দেয়া হাথুরুর আশা অবশ্য এখনও ছেড়ে দেয়নি টাইগার বোর্ড। বল এখন হাথুরুর কোর্টে আর বাতাসে ভেসে বেড়াচ্ছে অনেক গুঞ্জণ। তবে এখনই বলা যাচ্ছে না কাকে বেছে নিচ্ছেন সাবেক এ লঙ্কান ক্রিকেটার।

এ মুহূর্তে ভারত সফরে রয়েছে দিনেশ চান্ডিমালের দল। বিসিসিসিআই সভাপতি একাদশের বিপক্ষে খেলছে একটি প্রস্তুতি ম্যাচ। সেই ম্যাচের একপর্যায়ে হাথুরুসিংহে প্রসঙ্গে কথা বলেন করুণারত্নে। শ্রীলঙ্কার কোচ হিসেবে হাথুরুসিংহের নিয়োগ নিশ্চিত কি না, সে ব্যাপারে করুণারত্নে কিছুই জানেন না। তবে হাথুরুসিংহেকে তিনি যে নিজ দেশের কোচ হিসেবে দেখতে চান, সেটা স্পষ্টই জানিয়েছেন।

২৯ বছর বয়সী ব্যাটসম্যান বলেন, ‘এ (হাথুরুসিংহের নিয়োগ) ব্যাপারে আমি কিছুই জানি না। শুনেছি সে আসছে, কিন্তু ব্যাপারটা এখনো নিশ্চিত হয়নি। সে আসলে আমাদের জন্য ভালো হবে, কারণ বেশির ভাগ খেলোয়াড়ই তার পরিচিত। আঞ্চলিক পর্যায়ে আমি তার অধীনে খেলেছি।’

মুশফিকদের কোচের পদ ছাড়তে ইতিমধ্যেই বিসিবিতে পদত্যাগপত্র জমা দিয়েছেন হাথুরুসিংহে। বিসিবি তাকে অবশ্য সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছে কিন্তু হাথুরু সম্ভবত ফিরছেন না।

আর গত জুনে গ্রাহাম ফোর্ড শ্রীলঙ্কার দায়িত্ব ছেড়ে দেয়ার পর থেকেই লঙ্কান বোর্ড (এসএলসি) হাথুরুর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। তাঁকে রাজি করাতে কুমার সাঙ্গাকারার দ্বারস্থও নাকি হয়েছিল এসএলসি।

ডিসেম্বরের মাঝামাঝি থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করবে শ্রীলঙ্কা। হাথুরুসিংহে রাজি হলে সম্ভবত এ সময়ের আগেই নতুন কোচ পেয়ে যাবেন চান্ডিমাল-করুণারত্নেরা। তবে বাংলাদেশের সঙ্গে ২০১৯ সাল পর্যন্ত চুক্তির ব্যাপারটি কীভাবে হাথুরু সামাল দেন, দেখার বিষয় এখন সেটিই।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে