আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > একের পর এক শর্ত ভাঙছেন বিএনপির নেতা-কর্মীরা

একের পর এক শর্ত ভাঙছেন বিএনপির নেতা-কর্মীরা

একের পর এক শর্ত ভাঙছেন বিএনপির নেতা-কর্মীরা

প্রতিচ্ছবি প্রতিবেদক:

এর আগে ২০১৬ সালে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত বিএনপির সমাবেশে ২৭টি শর্ত দিয়েছিল ডিএমপি। এবার সেটা কমিয়ে ২৩ করা হয়েছিল। তবে তাতেও লাভ হয়নি। শর্তগুলো ভেঙেই সভাস্থলে পৌঁছেছেন দলটির নেতা কর্মীরা এবং লাগাতার ভাবে একের পর এক শর্ত ভেঙে চলেছেন তারা।

ডিএমপির দেয়া অন্যতম শর্ত ছিল অনুমোদিত সময়ের পূর্বে কিংবা পরে সোহরাওয়ার্দীর আশেপাশের রাস্তায় কোনো অবস্থাতেই সমবেত হওয়া এবং যানবাহন ও জনগনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। তবে সরেজমিনে দেখা যায়, নেতাকর্মীদের আগমনে প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়ে এসব সড়ক। যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এমনকি হেঁটেও পার হওয়া যাচ্ছে না এসব এলাকা।

রোববার দুপুর পৌঁনে ১টায় শাহবাগ থেকে মৎসভবনগামী সড়কে দেখা যায়, ঢাকা মহানগর উত্তর ১৮ নম্বর ওয়ার্ড গুলশান থানা স্বেচ্ছাসেবক দল, কেরানীগঞ্জ মডেল থানা স্বেচ্ছাসেবক দল, উত্তরা পূর্ব থানা যুবদলের মিছিল সড়কের মাঝেই অবস্থান নিয়েছে। ফলে যান চলাচলে ব্যাপক প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। ঘন্টার পর ঘন্টা সাধারন মানুষ অপেক্ষা করছেন। অনেকেই না পেরে রওনা হয়েছেন পায়ে হেঁটেই।

এ ছাড়া পুলিশের দেয়া শর্তে ‘মিছিল সহকারে অনুষ্ঠানস্থলে আসা যাবে না’ এমন উল্লেখ থাকলেও মানা হয়নি সেই শর্তও। বিএনপির প্রায় সব ওয়ার্ডের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করছেন।

ডিএমপির শর্তে আরও উল্লেখ রয়েছে, ‘অনুমোদিত স্থানের বাইরে, রাস্তা বা ফুটপাতের কোথাও লোক সমবেত হওয়া যাবে না’। বলাবাহুল্য, শাহবাগ ও শিশু মেলার আশ পাশের সড়ক ও ফুটপাথে সেই সকাল থেকেই অবস্থান ও জটলা বাধিয়ে কাল ক্ষেপন করছেন অনেক নেতাকর্মীরা।

তবে এ বিষয়ে অনেকটাই নিরীহ ভূমিকা পালন করছেন পুলিশ সদস্যরা।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে