আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সোহরাওয়ার্দীর মঞ্চে খালেদা

সোহরাওয়ার্দীর মঞ্চে খালেদা

প্রতিচ্ছবি প্রতিবেদক:

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর পৌঁনে দুইটায় শুরু হয়েছে বিএনপির সমাবেশ। এরপর সেখানে পৌঁছে বেলা সোয়া ৩টার দিকে সভামঞ্চে ওঠেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এদিকে সমাবেশ ঘিরে দলে দলে নেতাকর্মী আসতে শুরু করেছেন। দীর্ঘদিন পর রাজধানীতে সমাবেশের অনুমতি পেয়ে উজ্জীবিত নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছেন। আশপাশের পুরো এলাকা জুড়ে বিএনপির নেতাকর্মীদের ঢল নেমেছে।

তবে এতে ভোগান্তির শেষ নেই রাজধানীবাসীর। শাহবাগ থেকে মৎস্যভবন পর্যন্ত যানবাহনের ধীর গতি দেখা গেছে। আর তা ধীরে ধীরে স্লথ করে দিচ্ছে পুরো ঢাকার রাজপথের যোগাযোগ ব্যবস্থাই।

‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এ সমাবেশ আনুষ্ঠানিকভাবে দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই সোহরাওয়ার্দীমুখী নেতাকর্মীদের ঢল শুরু হয়।

প্রসঙ্গত, সোহরাওয়ার্দী উদ্যানে সর্বশেষ গত বছরের ১ মে শ্রমিক সমাবেশে বক্তৃতা দিয়েছিলেন খালেদা জিয়া। সেটা ছিল শ্রমিক দলের কর্মসূচি। ঢাকায় বিএনপির প্রকাশ্য কর্মসূচিতে তার সর্বশেষ অংশগ্রহণ গত বছরের ৫ জানুয়ারি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের জনসভায়।

 bnp-1

সোহরাওয়ার্দী উদ্যানে রোববার বেলা ২টায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে জনসভা শুরু হয়। এক ঘণ্টা পর খালেদা জিয়া সমাবেশস্থলে পৌঁছলে চার দিক থেকে তার নামে স্লোগান ওঠে। তিনি হাত উঁচিয়ে নেতা-কর্মীদের শুভেচ্ছার জবাব দেন।

মঞ্চে বিএনপি নেতাদের নিয়ে বসেছেন খালেদা জিয়া। মঞ্চের পেছনে লাগানো ব্যানারে লেখা আছে- ‘৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বহুদলীয় গণতন্ত্র পুনরুদ্ধার ও অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবিতে জনসভা’।

৭ নভেম্বর ‘বিপ্লব ও জাতীয় সংহতি দিবস’ উপলক্ষে এই সমাবেশ ডাকা হলেও এতে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি যে গুরুত্ব পাচ্ছে, তা বিএনপি মহাসচিবের কথায় স্পষ্ট।

আর এইচ / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে