আপনি আছেন
প্রচ্ছদ > ফ্যাশন এন্ড বিউটি > ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে ডিমের অসাধারণ কিছু ফেসপ্যাক

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে ডিমের অসাধারণ কিছু ফেসপ্যাক

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে ডিমের অসাধারণ কিছু ফেসপ্যাক

প্রতিচ্ছবি ডেস্ক:

রূপচর্চার একটি অন্যতম  উপাদান ডিম, সেটি জানেন কি? ডিম দিয়ে তৈরি খাবার ছাড়াও ত্বকের সুরক্ষা ও যত্নের জন্য ডিম খুব কার্যকরী একটি উপাদান। চলুন দেখে নেই কিভাবে ডিম দিয়ে করবেন রূপচর্চা।

১। ডিমের সাদা অংশ এবং দুধ ভাল করে মিশিয়ে নিন। এর সাথে কিছু গাজরের রস দিয়ে দিন। এবার মুখ ধুয়ে এই প্যাকটি ত্বকে ব্যবহার করুন। ১৫-২০ মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি সব ধরনের ত্বকের জন্য উপযোগী।

২। একটি ডিমের কুসুম, এক চা চামচ মধু একসাথে ভালো করে মিশিয়ে নিন। এটি ত্বকে লাগিয়ে রাখুন ১০ থেকে ১৫ মিনিট। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকের রক্ষতা দূর করে ত্বক আর্দ্র করে তুলবে।

৩। ডিমের কুসুম থেকে সাদা অংশ আলাদা করে নিন। মুখ ভাল করে ধুয়ে নিন। একটি তুলোর বল ডিমের সাদা অংশে ভিজিয়ে সেটি মুখে ভাল করে লাগান। ১০-১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের রক্ত চলাচল সচল রাখে। এটি ত্বকের বলিরেখা দূর করে ত্বক ক্লিয়ার রাখতে সাহায্য করবে।

৪। কিছু ডিমের সাদা অংশের সাথে মুলতানি মাটি মিশিয়ে নিন। প্যাকটি ভালো করে মেশান। খুব বেশি পাতলা যেন না হয় সেদিকে লক্ষ্য রাখবেন। এই প্যাকটি ত্বকে ব্যবহার করুন। ১৫-২০ মিনিট পর শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বক থেকে অতিরিক্ত তেল শুষে নিবে। ব্রণ হওয়ার প্রবণতা হ্রাস করবে।

৫। কিছু বেসনের সাথে ডিমের সাদা অংশ মিশিয়ে নিন। এরসাথে কয়েক ফোঁটা লেবুর রস মেশান। লেবুর রস মিশ্রণের সাথে ভালো করে মেশান। এটি ত্বকে ব্যবহার করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে এটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে