আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সুইডেনে হোঁচট খেল ইতালি

সুইডেনে হোঁচট খেল ইতালি

সুইডেনে হোঁচট খেল ইতালি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ইতালিকে ছাড়া বিশ্বকাপ! ফুটবল বিশ্ব যা শেষবার দেখেছিল ১৯৫৮ সালে। ষাট বছর পর আরও একবার আজ্জুরিদের বিশ্বসেরার আসরে না দেখতে পারার শঙ্কা ফুটবলবিশ্বে।

শুক্রবার রাতে ইউরোপিয়ান বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফের প্রথম লেগে সুইডেনের কাছে ১-০ গোলে হেরে বসেছে জিয়ানলুইজি বুফনের দল। তাতে চারবারের বিশ্বসেরাদের ছিটকে দিয়ে ১২ বছর পর বিশ্বসেরার মঞ্চে যাওয়ার সম্ভাবনা টিকে রইল সুইডেনের।

স্টকহোম ফ্রেন্ডস অ্যারিনায় ছন্নছাড়া ইতালিয়ানদের বিপক্ষে স্বাগতিকদের হয়ে জয়সূচক গোলটি এসেছে জ্যাকব জোহানসনের পা থেকে। ৬১ মিনিটে ১৮ গজ দূর থেকে বুফনকে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেন সুইডিশ ডিফেন্ডার।

ম্যাচে ইতালিয়ানদের বলার মত আক্রমণ ছিল কেবল ৭০ মিনিটে। মাত্তেও দারমেইনের শট লেগে ফেরে বারে। সঙ্গে জয় ভাগ্যও। মঙ্গলবার ঘরের মাঠে ফিরতি লেগে অন্তত ২-০ গোলের জয় ছাড়া আর কোন বিকল্প খোলা নেই বুফনের দলের সামনে।

দল হেড়েছে। তবুও অবশ্য নির্ভার জিয়ান পিঁয়েরো ভেনচুরা। ইতালি কোচের কাছে হারটা স্বাভাবিকই। ইতালিকে ছাড়া বিশ্বকাপ! কোনভাবেই মানতে রাজি নন আজ্জুরি কোচ, ‘দেখুন, আমার মাথায় কোনভাবেই আসছে না আমরা কেন বিশ্বকাপে যেতে পারবো না! আমি সত্যিই এখনো নির্ভার। পরের ম্যাচটা হয়ত কিছুটা ঝুঁকিপূর্ণ হবে। তবে আমরা মোটেও আশা হারাচ্ছি না।’

রাতের অন্য ম্যাচে আরেক প্লে-অফের প্রথম লেগে হন্ডুরাসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে অস্ট্রেলিয়া। ঘরের মাঠে পরের লেগে জয় পেলেই বিশ্বকাপ নিশ্চিত হবে সকারুজদের।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে