আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রাষ্ট্রপতির হাতে পৌঁছেছে সিনহার পদত্যাগপত্র

রাষ্ট্রপতির হাতে পৌঁছেছে সিনহার পদত্যাগপত্র

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ব্যাপক সমালোচনার মুখে ছুটি নিয়ে বিদেশ যাওয়া প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা দেশের বাইরে থেকেই পদত্যাগ করেছেন। গতকাল সিঙ্গাপুর হাইকমিশনে জমা দেয়া পদত্যাগপত্রটি আজ রাষ্ট্রপতির কাছে পৌঁছেছে বলে বঙ্গভবনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

sk-sinha

দুপুর ১টায় রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন প্রধান বিচারপতির পদত্যাগপত্র সম্পর্কে বলেন, ‘উনার পদত্যাগপত্র আজই বঙ্গভবনে এসেছে। প্রধান বিচারপতির পদ থেকে সুরেন্দ্র কুমার সিনহা’র পতদ্যাগ পত্র আমরা গ্রহণ করেছি।’

এর আগে শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, বিচারপতি সিনহার কোনো পদত্যাগপত্র বঙ্গভবনে পৌঁছায়নি।

একই সময়  আইনমন্ত্রী আনিসুল হক আরেক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, তিনি বিচারপতি সিনহার পদত্যাগের বিষয়ে কিছু জানেন না।

ষোড়শ সংশোধনের বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের ব্যাপক সমালোচনার মুখে গত ৩ অক্টোবর ছুটি নিয়ে ১৩ অক্টোবর অস্ট্রেলিয়ায় যান বিচারপতি সিনহা। সেখানে তার মেয়ে থাকে। পরে তার স্ত্রীও ঢাকা থেকে অস্ট্রেলিয়া যান।

প্রায় এক মাস অস্ট্রেলিয়ায় বড় মেয়ের কাছে কাটিয়ে বিচারপতি সিনহা সিঙ্গাপুর হয়ে কানাডায় ছোট মেয়ের কাছে রওনা হন শুক্রবার। তার আগে তিনি সিঙ্গাপুরে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে পদত্যাগপত্র পাঠান।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৭ জানুয়ারি প্রধান বিচারপতির দায়িত্ব পাওয়া বিচারপতি সিনহার চাকরির মেয়াদ ছিল আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। বিচারপতি সিনহা ছুটিতে যাওয়ার পর আপিল বিভাগের জ্যেষ্ঠতম বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা প্রধান বিচারপতির দায়িত্ব পালন করছেন।

এম এম

আরো জানতে ক্লিক করুন নিচের লিঙ্কে:

সিনহার পদত্যাগপত্র সিঙ্গাপুর হাইকমিশনে

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে