আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > সবজি বাজারে শীতের আমেজ

সবজি বাজারে শীতের আমেজ

স্বস্তি ফিরছে সবজি বাজারে [১]

প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্বস্তি ফিরতে শুরু করেছে সবজি বাজারে। পুরোদমে শীতের সবজি আসতে শুরু করায় কমছে কাঁচাবাজারের অস্থিরতা। প্রতিটি সবজিরই দাম কমেছে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা। ফলে বাজারে ক্রেতাদের আনাগোনাও আগের চেয়ে বেড়েছে। দাম আরো কমবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

শুক্রবার সকালে রাজধানীর কারওয়ান বাজার ও রজনীগন্ধা বাজারসহ বেশ কয়েকটি পাইকারী ও খুচরা বাজার ঘুরে ক্রেতা-বি‌ক্রেতা‌দের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

সবজি বাজারে শীতের আমেজ [২]কারওয়ান বাজারে প্রতি কেজি সিম বি‌ক্রি হচ্ছে ৬০ টাকা দরে, যা গত সপ্তাহে ছিল ১৪০ টাকা। দশ টাকা কমে বেগুন এখন বিক্রি হচ্ছে ৫০ টাকায়, আর ফুলকপি আকারভেদে প্রতি পিচ ২৫ থেকে ৩০ টাকায়।

গত সপ্তাহে ১২০ টাকা কেজি দরে বিক্রি হওয়া কাঁচা মরিচের দাম আরো ২০ টাকা কমে শুক্রবার ১০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

এছাড়া প্রতি কেজি টমেটো ১২০, পেঁয়াজ দেশি ৭০ ও ভারতীয় ৬০,  আদা ১৩৫, পটল ৫০, ঝিঙে ৪০, আলু ১৫, বরবটি ৭৫ থেকে ৮০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

তবে খুচরা বাজারগুলোতে প্রতিটি সবজি ৫-১০ টাকা বেশী দামে বিক্রি হচ্ছে বলে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে।

রজনীগন্ধা কাঁচাবাজারের সবজি ব্যবসায়ী রুহুল আমিন প্রতিচ্ছবিকে বলেন, শীতের সবজি অহনো পুরাপুরি ওঠে নাই। প্রতিদিনই দাম কমতাছে। এবার সবজি একটু দেরিতে আসতাছে। আগামী সপ্তাহে  দাম আরো পইড়া যাইবো।

মাছ-মাংসের বাজার

এদিকে, শুধু সবজি নয়, স্বস্তি ফিরতে শুরু করেছে মাছ-মাংসের বাজারেও। প্রতি কেজি গরুর মাংস বি‌ক্রি হচ্ছে ৪৪০ থেকে ৪৫০ টাকায়। আর খাসির মাংস ৬৫০ টাকায়।

এছাড়া, ৫০০ গ্রাম ওজনের ইলিশ প্রতি কেজি ৭৫০ থেকে ৮৫০ টাকা, চিংড়ি ৪৫০ থেকে ৫০০ টাকা, রুই ২৫০ থেকে ৩০০ টাকা, কাতলা বড় ২৫০ থেকে ৩০০ টাকা, কই ৪০০ টাকা কেজি দরে বি‌ক্রি হচ্ছে।

কণ্ঠে আক্ষেপ নিয়ে কাওরানবাজারের মাংস ব্যবসায়ী দেলোয়ার হোসেন প্রতিচ্ছবিকে বলেন, গরুর দাম কম, তাই মাংস কম দামে বি‌ক্রি করতে পারি। তবুও মাংসের বি‌ক্রি বাড়েনি।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে