আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ফোক ফেস্টের পর্দা উঠছে আজ

ফোক ফেস্টের পর্দা উঠছে আজ

ফোক ফেস্টের পর্দা উঠছে আজ

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

আজ পর্দা উঠছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টে’র। আজ ৯ থেকে ১১ নভেম্বর রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ উৎসব। এ বছর বাংলাদেশসহ ১০টি দেশের ১৪০ জন শিল্পী এতে সংগীত পরিবেশন করবেন। উৎসবটির আয়োজনের দায়িত্বে রয়েছে সান কমিউনিকেশনস।

গত ১ থেকে ৫ নভেম্বর ওয়েব সাইটে নিবন্ধনের মাধ্যমে তিনদিনের উৎসবের জন্য সর্বোচ্চ তিনটি করে ফ্রি টিকেট পাস সংগ্রহ করছেন আগ্রহীরা। নির্দিষ্ট তারিখে সেই দিনের টিকেট নিয়ে উৎসবে যোগ দিতে হবে। এটি চলবে প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে রাত একটা পর্যন্ত। আগত দর্শনার্থীদের ফেরার সময় থাকবে বিনা মূল্যের পরিবহনব্যবস্থা। নিরাপত্তার স্বার্থে সঙ্গে কোনো ব্যাগ নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।

তৃতীয়বারের মতো আয়োজিত এ উৎসবে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও জাপানের খ্যাতিমান শিল্পীরা যোগ দিচ্ছেন। উৎসবে বাংলাদেশের শাহজাহান মুন্সি, আরিফ দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, শাহনাজ বেলী, শাহ আলম সরকার, আলেয়া বেগম, বাউলা ও বাউলিয়ানা গান পরিবেশন করবে।

ভারত থেকে নুরান সিস্টার্স ও বাসুদেব বাউল, পাকিস্তান থেকে মিকাল হাসান ব্যান্ড, নেপালের কুটুম্বা, তিব্বতের তেনজিন চোয়েগাল, ইরানের রাস্তাক, ব্রাজিলের মোরিসিও টিজুমবাহ ও মালির গ্র্যামিজয়ী ব্যান্ড তিনারিওয়েন আসছে।

প্রথম দিনের আয়োজনে মাতাবেন বাংলাদেশের ফকির শাহাবুদ্দিন, বাউলিয়ানা, তিব্বতের শিল্পী তেনজিন চো’য়েগাল, ব্রাজিলের মোরিসিও টিজুমবাহ ও সেক্সটেট এবং আসামের বিখ্যাত শিল্পী পাপন।

সান কমিউনিকেশন ও মাছরাঙা টেলিভিশন আয়োজনে ফোক ফেস্টের সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টিভি। এছাড়া ফোক ফেস্টের অফিশিয়াল ফেসবুক পেজেও লাইভ দেখানো হবে অনুষ্ঠান।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে