আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > ঢাকা-নারায়ণগঞ্জে আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

ঢাকা-নারায়ণগঞ্জে আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

ঢাকা-নারায়ণগঞ্জে আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও রাজধানীর রামপুরা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার রাতে ও বুধবার বিকেলে পৃথক অভিযানে দেশীয় অস্ত্র, উগ্রবাদী বই ও লিফলেটসহ তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের উপ-পরিচালক সিনিয়র এএসপি মিজানুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি দল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকায় গোপন বৈঠককালে সৈয়দ রায়হান কবির ওরফে রায়হান ওরফে বাবু ওরফে নাঈম ওরফে সাইকো মার্শাল (২৮) নামে একজনকে আটক করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর রামপুরা এলাকা থেকে ফয়সাল রহমান ওরফে মোয়াজ ওরফে আবু দোজানাকে (২৯) লিফলেটসহ গ্রেফতার করা হয়।

জানা যায়, সৈয়দ রায়হান কবির ২০০৪ সালে রাজধানীর বনশ্রী এলাকার একটি স্কুল থেকে নবম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে। ২০০৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত বিভিন্ন দোকানে কাজ করে। ২০১২ সালে জনৈক আব্দুল্লাহর মাধ্যমে জসিম উদ্দিন রাহমানির মসজিদে যাতায়াতের মধ্য দিয়ে উগ্রবাদের দিকে আকৃষ্ট হয়। ২০১৩ সালে জনৈক রাহাতের মাধ্যমে আনসার আল ইসলামে যোগদান ও সামরিক প্রশিক্ষণ গ্রহণ করে।

২০১৩ সাল থেকে নারায়ণগঞ্জ ও ঢাকার রামপুরা-বনশ্রী এলাকায় আনসার আল ইসলামের সমন্বয়ক হিসেবে কাজ করে। এছাড়া সে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা থেকে সদস্য ও অর্থ সংগ্রহের কাজ করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

অন্যদিকে ফয়সাল রহমান ২০১১ সালে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ পাস করে বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করে আসছিল। জনৈক মুসার হাত ধরে ২০০৫ সালে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরে যোগদান করে ২০১২ সাল পর্যন্ত সক্রিয়ভাবে কাজ করেন। পরবর্তীতে গ্রেফতারকৃত সৈয়দ রায়হান কবিরের মাধ্যমে ২০১৩ সালে আনসার আল ইসলামে যোগদান করে দাওয়াতি ও অর্থ সংগ্রহের কাজ করে আসছিল।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে