আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > বাগেরহাটে জমি বিরোধে যুবকের মৃত্যু, নারীসহ আহত ৩

বাগেরহাটে জমি বিরোধে যুবকের মৃত্যু, নারীসহ আহত ৩

বাগেরহাটে জমি বিরোধে যুবকের মৃত্যু, নারীসহ আহত ৩

প্রতিচ্ছবি বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের শাবলের আঘাতে পল্লব কুমার বসু ওরফে সোনা (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এসময় নিহতের স্ত্রীসহ তিনজন আহত হয়েছেন।

মঙ্গলবার বিকাল তিনটার দিকে বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের আফরা গ্রামে এই ঘটনা ঘটে। নিহত পল্লব বসু আফরা গ্রামের স্বপন কুমার বসুর ছেলে। তিনি পেশায় কৃষক।

বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পল্লব কুমার বসু। ঢামেকে নিহতের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে।

ঐ ঘটনায় আহতরা হলেন- নিহতের স্ত্রী সুমি রাণী বসু (২৮), ভাবী শিপ্রা রাণী বসু (৩৫) ও চাচা অরুণ বসু (৬০)। আহতদের বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

নিহতের বড় ভাই পলাশ কুমার বসু বলেন, স্থানীয় আব্দুস সামাদ মোড়ল ওরফে সামাদ মাস্টারের সাথে আমাদের পরিবারের প্রায় আড়াই বিঘা জমি নিয়ে বিরোধ রয়েছে। আমার ছোট ভাই পল্লব বসু শাবল নিয়ে সেই বিরোধপূর্ণ জমির সীমানা প্রাচীর ঠিক করতে যায়। এসময় আমাদের প্রতিপক্ষ সামাদ মাস্টার ও তার ছেলে আজাদ মোড়ল তাতে বাঁধা দেয়।

পলাশ কুমার আরো বলেন, কথা কাটাকাটির এক পর্যায়ে তারা শাবল দিয়ে আমার ছোট ভাইয়ের মাথায় আঘাত করে। তার চিৎকারে বাড়ির অন্যরা মারামারি ঠেকাতে গেলে তাদেরও মারধর করা হয়।

পরে স্থানীয় প্রতিবেশিরা এসে তাদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আমার ছোট ভাইয়ের অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে বুধবার মাথার অস্ত্রোপচারের সময় তার মৃত্যু হয়।

যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ মতিন বলেন, স্বপন, অমল, বলরাম ও অসীম বসুর (বসু পরিবার) পৈত্রিক জমি নিয়ে প্রতিবেশি আব্দুস সামাদ মোড়ল ওরফে সামাদ মাস্টারের সাথে বিরোধ রয়েছে। পনেরো দিন আগে এই বিরোধপূর্ণ জমির বিরোধ মেটাতে উভয়পক্ষ আমার কাছে আসে। আমি দুই পক্ষকে বিরোধপূর্ণ জমির কাগজপত্রসহ আইনজীবীকে সাথে নিয়ে আমার কাছে আসতে বলি।

তাদের নিয়োগ করা আইনজীবী ও আমার আইনজীবীকে নিয়ে বসে কাগজপত্র যার পক্ষে ঠিক থাকবে তাদের সীমানা বুঝিয়ে দেওয়া হবে বলে জানানো হয়। তারা হঠাৎ কেন এই বিরোধে জড়িয়ে পড়ল তা বুঝতে পারছি না।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাতাব উদ্দিনদুপুরে বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের শাবলের আঘাতে চিকিৎসাধীন পল্লব কুমার বসু নামে একজনের মৃত্যু হয়েছে। পুলিশ বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলার ঘটনায় জড়িতরা এলাকা ছেড়ে পালিয়ে যাওয়ায় তাদের গ্রেপ্তার করা যায়নি। এই ঘটনায় এখনো মামলা হয়নি।

এবিষয়ে জানতে প্রতিপক্ষ আব্দুস সামাদ মোড়ল ওরফে সামাদ মাস্টারের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

ইমরুল কায়েস/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে