আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > আফগানিস্তানে টেলিভিশন ভবনে হামলা, নিহত ২

আফগানিস্তানে টেলিভিশন ভবনে হামলা, নিহত ২

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি স্থানীয় টেলিভিশন স্টেশনে বন্দুকধারীরা হামলা চালিয়েছে।

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি স্থানীয় টেলিভিশন স্টেশনে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এতে অন্তত দুইজন প্রাণ হারিয়েছে ও আহত হয়েছে বেশ কয়েকজন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শামশাদ টেলিভিশনের হেডকোয়ার্টারে হামলাকারী এলোপাতাড়ি গুলি ছোড়ে ও গ্রেনেড নিক্ষেপ করে। এখনো ওই ভবনে শতাধিক কর্মী আটকা পড়ে আছেন। পালিয়ে আসতে সক্ষম হওয়া এক চ্যানেলটির একজন প্রতিবেদক বিবিসিকে জানান যে বন্দুকধারীরা ভেতরেই অবস্থান করছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, অজ্ঞাত পরিচয়ধারী কয়েকজন হামলাকারী গ্রেনেড ছুড়তে ছুড়তে ওই ভবনের ভেতরে প্রবেশ করে। গ্রেনেড হামলার পাশাপাশি বন্দুক দিয়েও হামলা চালায় তারা।  ফরাসি বার্তা সংস্থা এএফপি প্রত্যক্ষদর্শীদের বরাতে জানিয়েছে,  ভবনে প্রবেশের সময় নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা করা হয়। কয়েক ঘণ্টার গোলাগুলি আর অভিযানের পর অবশেষে শামসাদ টিভি স্টেশনকে হামলাকারী মুক্ত করেছে আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী। এরইমধ্যে টিভি চ্যানেলটির সম্প্রচারও আবার শুরু হয়েছে বলে জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

শামসাদ টিভির ঘোষণায় বলা হয়, হামলার অবসান ঘটেছে।

বিশেষ বাহিনীর কমান্ডার জানিয়েছেন ভবনের ভেতরের সকলকে উদ্ধার করা হয়েছে।

টিভির ঘোষণায় আরো বলা হয়েছে, এটি সংবাদ মাধ্যমের স্বাধীনতার ওপর হামলা। কিন্তু তারা আমাদের স্তব্ধ করতে পারবে না।

এখনও কোনও সন্ত্রাসী গোষ্ঠী এই হামলার দায়ভার স্বীকার করেনি। তবে কি কারণে হামলা তা খতিয়ে দেখা হচ্ছে। এলাকাটির নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে