আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > উৎপলের জন্য ‘দুপুর ১টা৪৭’

উৎপলের জন্য ‘দুপুর ১টা৪৭’

23315900_2061661260734787_1896302275_n

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ফোনের কললিস্ট ও লোকেশন ট্রাকিং করে পুলিশের তরফ থেকে সাংবাদিকদের জানানো হয়েছিল, সর্বশেষ ১০ই অক্টোবর দুপুর ১টা ৪৭মিনিটে ধানমন্ডি এলাকায় সচল ছিল নিখোঁজ সাংবাদিক উৎপল দাসের মোবাইল।
সেই সময়টি বিবেচনায় নিয়ে প্রতিদিনের মতো আজও দুপুর ১টা ৪৭ মিনিটে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে নিরব প্রতিবাদ করেছেন গণমাধ্যমকর্মীরা। প্রতিদিন এই সময়ে যারা ডিআরইউ আঙ্গিনায় থাকবেন তারাই এ কর্মসূচিতে অংশ নেবেন বলেও জানানো হয়।
তার সন্ধান চেয়ে আজ সোমবার দুপুর ১টা ৪৭ মিনিট থেকে দুইটা পর্যন্ত ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে অবিলম্বে উৎপল দাসকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।
এসময় ডিইউজের সভাপতি সাবান মাহমুদ বলেন, ‘গতকালকের ঘটনা মিথ্যা হলেও আমাদের মাঝে আশার আলো এসেছে উৎপলকে ফিরে পাওয়ার খুব শিঘ্রই সুস্হ অবস্থায় যেন পাওয়া যায় এই কামনা সকলের। সরকারের প্রতি আমাদের দাবি খুব তাড়াতাড়ি উৎপল যেন আমাদের মাঝে ফিরে আসে, আর এ জন্য প্রশাসনের কাছে দাবি তারা যেন জোড় চেষ্টা চালায়।’
তিনি আরো বলেন, ‘যতদিন না পাব ততোদিন এভাবে মানববন্ধন হবে। প্রয়োজনে আরো কঠোর অবস্থায় যাবে সাংবাদিক ফোরামের সকলে।’
মানববন্ধনে গণমাধ্যমকর্মীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাবেক সহ সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, কার্যনির্বাহী কমিটির সদস্য নূরুল ইসলাম হাসিব, সাখাওয়াত হোসেন সুমনসহ ডিআরইউ, ডিইউজে, বিএফইউজের বেশ কয়েকজন নেতা ও শতাধিক সাংবাদিক।
ই এ / এম এম
সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে