আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > ভৈরব নদীতে ট্যাংকার থেকে তেল পাচারের অভিযোগ, আটক ১৪

ভৈরব নদীতে ট্যাংকার থেকে তেল পাচারের অভিযোগ, আটক ১৪

ভৈরব নদীতে ট্যাংকার থেকে তেল পাচারের অভিযোগ, আটক ১৩

প্রতিচ্ছবি খুলনা প্রতিনিধি:

খুলনায় ভৈরব নদী সংলগ্ন যমুনা তেল ডিপোর নোঙ্গর করা তেলবাহী জাহাজ থেকে তেল পাচার করার অভিযোগে জাহাজের প্রকৌশলী, কাপ্তান, মাস্টার এবং বিপুল পরিমান চোরাই তেলসহ ১৪ জনকে আটক করেছে র‌্যব-৬’র সদস্যরা।

শনিবার রাত সাড়ে সাড়ে ১১টা থেকে রবিবার বেলা ৩টা পর্যন্ত র‌্যাব সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রায় ১০ হাজার লিটার চোরাই ডিজেল যার বাজার দর ৬ লক্ষ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়।

2এ সময় তেল পাচার, ক্রয় ও বিক্রি করার অভিযোগে শেখ সুমনকে (২৮) জিজ্ঞাসাবাদের জন্য আটক করে র‌্যার সদস্যরা। এছাড়া জাহাজ থেকে তেল পাচারে সহযোগিতার অভিযোগে জাহাজের প্রৌকশলী জাহাঙ্গীর আলম (৪৪), জাহাজের চালক সিরাজুল ইসলাম (৫৩), ২য় শ্রেনীর মাষ্টার নুরুল আবসার (৫১), সুকানি নেছার আহম্মেদ (৫১), জাহাজের টেন্ডল জাহাঙ্গীর আলম (৪১), গিজার ম্যান বেল্লাল হোসেন (৫২), গিজার মোঃ চঞ্চল (৩৬), শাজাহান (৪০), লস্কর আঃ করিম (২৮), লস্কর মোঃ জাহাঙ্গীর, লস্কর রফিকুল ইসলাম (৪৭), পাচক মোঃ নিয়ামত (৪০) ও পাচক সোলায়মানকে (৪৭) আটক করে রাখা হয়েছে।

র‌্যাব-৬’র কোম্পানি কমান্ডার এনায়েত মান্নান জানান, উর্মি এলিগেশন নামক একটি প্রতিষ্ঠানের এম,টি রায়দা নামের একটি জাহাজ সুপারভাইজার আবু হাসনাত টিটুর দায়িত্বে খুলনার দৌলতপুরে যমুনা তেল ডিপোতে ডিজেল সরবরাহ করার জন্য ১৯ লক্ষ ৬১ হাজার লিটার ডিজেল নিয়ে গত ২৫ অক্টোবর চট্রগ্রাম থেকে রওনা দেয়। এর মধ্যে ১ লক্ষ ৫১ হাজার লিটার অতিরিক্ত চোরাই ডিজেল ছিল বলে র‌্যাব সদস্যরা জানায়।

4

এ সময় ২৩৪ ছোট কনটেইনার, ৩৪টি ড্রাম ভর্তি প্রায় ১০ হাজার লিটার ডিজেল জব্দ করেন। এ ঘটনায় সুমনকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব-৬’র কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে অতিরিক্ত ডিজেল চুরি করে আনার বিষয়ে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) ও যমুনার তেল কোম্পানির প্রধান কার্যালয়ে থেকে প্রতিনিধি এসে নির্নয় করার পর পরবর্তী ব্যবস্থা নেয় হবে বলে জানান র‌্যাব৬’র এডিশনাল এসপি মোঃ এনায়েত মান্নান।

র‌্যাবের অভিযানে পার্শ্ববর্তী এলাকার তেল চোরাকারবারীরা চরম ভীত সন্ত্রস্থ অবস্থায় গাঁ ঢাকা দিয়েছিল বলে জানা গেছে।

শেখ লিয়াকত/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে