আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > শাহজালাল বিমানবন্দরে স্বর্ণমানব আটক

শাহজালাল বিমানবন্দরে স্বর্ণমানব আটক

atok

প্রতিচ্ছবি প্রতিবেদক:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরব আমিরাত থেকে ফেরত আসা সোহেল রানা (৩২) নামে এক স্বর্ণমানবকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা।

রবিবার বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় পেটের ভিতরে থাকা ৫৭৪ গ্রাম স্বর্ণসহ তাকে আটক করা হয়। আটক স্বর্ণের বাজার মুল্য প্রায় ২৮ লাখ ৭০ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট সকাল সাড়ে ৭টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানের যাত্রী সোহেল রানা আনুষ্ঠানিকতা শেষে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় সন্দেহ হলে শুল্ক গোয়েন্দারা তাকে চ্যালেঞ্জ করে বসে। এ সময় সে তার সঙ্গে স্বর্ণ থাকার কথা অস্বীকার করে। পরে আর্চওয়ে মেশিনে হাটিয়েও সোহেলের সঙ্গে স্বর্ণ থাকার বিষয়টি নিশ্চিত হতে পারেনি শুল্ক গোয়েন্দারা ।

23131673_1591145254307186_5949439442292748314_n

মইনুল খান জানান, পরে যাত্রী সোহেলকে উত্তরার উইমেন্স মেডিকেল কলেজে নিয়ে এক্সরে করানো হলে তার তলপেটে স্বর্ণের অস্তিত্ব সম্পর্কে নিশ্চিত হয় শুল্ক গোয়েন্দার দল। পরে বিমানবন্দরের টয়লেটে বসে পায়ুপথ দিয়ে দুটি স্বর্ণের বার বের করে দেয় সোহেল।

তিনি জানান, এছাড়াও সোহেলের সঙ্গে থাকা হাতব্যাগে তল্লাশি চালিয়ে ভ্যাজলিনের কৌটার ভেতর থেকে আরও দু’টি স্বর্ণবার পাওয়ার যায়। এছাড়া একটি প্যাকেটে পাওয়া যায় ১০৯ গ্রাম স্বর্ণালঙ্কার। সবমিলিয়ে তার কাছ থেকে ৫৭৪ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয় যার দাম প্রায় ২৮ লাখ ৭০ হাজার টাকা।

এদিকে যাত্রী সোহেলের পাসপোর্ট পরীক্ষা করে চলতি বছর ৯ বার তার শারজাহ ভ্রমণের তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দারা।

 ই এ / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে