আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > শাহজালাল বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা জব্দ

শাহজালাল বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

প্রতিচ্ছবি প্রতিবেদক:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশগামী দুই যাত্রীর কাছ থেকে ‍বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্র জানায়, শনিবার রাতে শাহজালাল বিমানবন্দরে বিদেশ যাবার সময় আবুবকর সিদ্দিক ও আলি আযম নামের দুই যাত্রীর জুতার মোজার ভেতর লুকায়িত অবস্থায় বৈদেশিক মুদ্রাগুলো আটক করে। রাতে ওই দুইজন ঢাকা-মালয়েশিয়া বিমানের এমএইচ ফ্লাইটে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তখন তাদের বহির্গমনকালে বোর্ডিংকার্ড নেওয়ার পরপরই এয়ারলাইন্সের চেকইন কাউন্টারে চ্যালেঞ্জ করা হয়। এরপর তাদের কাস্টমস হলে এনে তল্লাশি করে আবুবকর সিদ্দিকের কাছ থেকে ২৫ হাজার ইউরো ও ৫১৭ রিঙ্গিত এবং আলি আযমের কাছ থেকে ১০ হাজার ইউরো ও ১৪২ রিঙ্গিত জব্দ করা হয়। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার পরিমাণ ৩৪ লাখ ৮ হাজার ১৮০ টাকা।

তিনি আরো জানান, এই মুদ্রা তারা চোরাচালান করার চেষ্টা করছিলেন বলে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে। ঘোষণা ছাড়া এবং লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ হয়েছে। এ ব্যাপারে আটকদের শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে অন্য আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

এ/ আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে