আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > এক মাসেই ১১৩ ধর্ষণ

এক মাসেই ১১৩ ধর্ষণ

এক মাসেই ১১৩ ধর্ষণ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

গত সেপ্টেম্বর মাসেই সারাদেশে ১১৩ জন নারী ধর্ষণের শিকার হয়েছে। এছাড়াও সারাদশে নির্যাতনের শিকার হয়েছে ৫২৯ জন নারী ও কন্যা শিশু। এই ১১৩ জনের মধ্যে গণধর্ষণের শিকার হয়েছে ২২ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ১ জনকে।

বাংলাদেশ মহিলা পরিষদ সূত্রে জানা গেছে, চলতি বছরের অক্টোম্বর মাসে মোট ৫২৯ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের ঘটনা ঘটেছে মোট ১১৩টি। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছে ২২ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ১ জনকে। ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১০ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে ৬ জন। যৌন নিপীড়নের শিকার হয়েছে ৫৩ জন।

এছাড়া এসিডদগ্ধের শিকার হয়েছে ৪ জন ও অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৮ জন। এর মধ্যে অগ্নিদগ্ধের কারণে মৃত্যু ৪ জনের।

অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৮টি। নারী ও কন্যাশিশু পাচার হয়েছে ১টি। বিভিন্ন কারণে হত্যা করা হয়েছে ৫০ জন নারী ও কন্যা শিশুকে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ৩১ জন। তার মধ্যে হত্যা করা হয়েছে ১৫ জনকে।

আরো জানা গেছে, উত্ত্যক্তের শিকার ২৬ জন। তার মধ্যে  উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে ৭ জন। এছাড়াও বিভিন্ন কারনে ৪৪ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে এবং ৩২ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।

বাল্যবিবাহের চেষ্টা হয়েছে ৫৯টি এবং এ ৫৯টি ব্যাল্যবিবাহের চেষ্টা প্রতিরোধ করা হয়েছে। বাল্যবিবাহের শিকার হয়েছে ৬ জন। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৩৭ জন।

এমএ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে