আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হারের বৃত্তে রিয়াল, শেষ ষোলোয় টটেনহ্যাম

হারের বৃত্তে রিয়াল, শেষ ষোলোয় টটেনহ্যাম

হারের বৃত্তে রিয়াল

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে দারুণ জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার। এই হারের ফলে টানা দ্বিতীয় হারের তেতো স্বাদ পেল রোনালদোরা। ওয়েম্বলিতে তাদের বিপক্ষে ৩-১ গোলের দারুণ জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার। বুধবারের এই জয়ে ইউরোপের শীর্ষ মঞ্চে শেষ ষোলোর টিকিট কাটলো টটেনহ্যাম।

ম্যাচের প্রথম তিন মিনিতেই সুযোগ হাতছাড়া করে রিয়াল। মার্সেলোর ক্রস ডানপ্রান্ত থেকে ক্রিস্তিয়ানো রোনালদো এগিয়ে দেন ইসকোকে। ২৫ গজ দূর থেকে নেওয়া তার শট গোলপোস্টের মাঝখানে দাঁড়ানো হুগো লরিস সহজে আটকে দেন। এরপর টটেননহ্যাম পায় চমৎকার সুযোগ। কাউন্টার অ্যাটাক থেকে ১০ মিনিটে গোলমুখের দিকে ছোটা ক্রিস্টিয়ান এরিকসেনের গুরুত্বপূর্ণ মুহূর্তে শট নেওয়ার সময় বল কেড়ে নেন রিয়াল অধিনায়ক সের্হিয়ো রামোস। ২৩ মিনিটে স্বাগতিকদের ডিবক্সে ঢুকে গোলমুখে শট নিতে গিয়েও ভারটনঘেনের কারণে পারেননি রোনালদো।

টটেনহ্যাম তাদের দ্বিতীয় সুযোগে পেয়ে যায় গোল। দারুণ ক্রস-ফিল্ড পাসে ডানপ্রান্তে বল পায়ে পান ট্রিপিয়ার, চমৎকার পাসে তিনি বল পাঠান রিয়ালের পেনাল্টি এলাকায়। সেখানে নাচো ও গোলরক্ষক কিকো ক্যাসিয়াকে পরাস্ত করে ডেলে আলী বল ঠেলে দেন রিয়ালের জালে।

৩০ মিনিটে কাসেমিরোর নিচু স্ট্রাইক দারুণ ডাইভে রুখে দেন লরিস। দুই মিনিট পর প্রতিপক্ষের ডিবক্সে ঢুকে ডিফেন্ডারের বাধায় রোনালদো গোলপোস্টের বাইরে শট নিতে বাধ্য হন। পর্তুগিজ তারকার সুবর্ণ সুযোগ সফল হয়নি লরিসের ৩৮ মিনিটের প্রতিরোধে। বিরতির দুই মিনিট আগে স্পার গোলরক্ষকের কারণে সমতা ফেরাতে ব্যর্থ হন করিম বেনজিমা।

বিরতি থেকে ফিরে স্পারদের রক্ষণভাগ হয়ে ওঠে আরও শক্তিশালী, যা ভাঙতে পারেনি রিয়াল। ৫৬ মিনিটে একক প্রচেষ্টায় কাসেমিরোকে পেছনে ফেলে রিয়ালের ডিবক্সে ঢুকে যান আলী। তার শট রামোসের পায়ে লেগে ঢুকে যায় জালে। আরেক গোলের ধাক্কা রিয়াল সামলে ওঠার আগেই ৬৫ মিনিটে তাদের জালে তৃতীয়বার বল পাঠায় স্বাগতিকরা। আলীর পাস থেকে হ্যারি কেন বল বাড়িয়ে দেন সামনে, ক্ষিপ্র গতিতে রিয়ালের ডিবক্সে ঢুকে লক্ষ্যভেদী শট নেন এরিকসেন।

৭৯ মিনিটে জটলা থেকে গোল করেন রোনালদো। কিন্তু দলকে সমতা ফেরানোর জন্য প্রয়োজনীয় দুই গোল আর পায়নি ইউরোপ চ্যাম্পিয়নরা।

‘এইচ’ গ্রুপের এই জয়ে টটেনহ্যাম ৪ ম্যাচে পেলো ১০ পয়েন্ট। রিয়াল ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকলো।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে