আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > আদালতের পথে খালেদা

আদালতের পথে খালেদা

খালেদা জিয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দিতে আজ আদালতের উদ্দেশে রওয়ানা হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার সকাল ১০টা ৩৫ মিনিটে তিনি গুলশানের নিজ বাসভবন ‘ফিরোজা’ থেকে আদালতের উদ্দেশ্যে রওনা হন।

এদিন চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় রি-কলের সাক্ষী দুদকের উপপরিচালক মো. নুর আহমেদকে জেরার দিনও ধার্য আছে।

পুরান ঢাকার বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান মামলার ওই কার্যক্রম পরিচালনা করবেন।

এর আগে গত ১৯ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার প্রধান আসামি আত্মপক্ষ সমর্থনে আদালতে এক ঘণ্টাব্যাপী বক্তব্য দেন। বক্তব্যে সাবেক এ প্রধানমন্ত্রী মামলাটিতে তিনিসহ অন্য আসামিদের বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা-বানোয়াট বলে অভিহিত করে বিচার বিভাগ ও দেশের চলমান অবস্থার বিভিন্ন দিক তুলে ধরেন।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়। ২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

অভিযোগপত্রে খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে আসামি করা হয়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে