আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ট্রাম্প টাওয়ারের সামনে মুসলিমদের ইফতার

ট্রাম্প টাওয়ারের সামনে মুসলিমদের ইফতার

ar-170609855-jpgmaxw780imageversion16by9ncs_modified20170602145911প্রতিচ্ছবি আন্তুর্জাতিক ডেস্ক

ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনে শতাধিক মুসলিম ইফতার করছেন । দূরে দাঁড়িয়ে দেখছে পুলিশ। কোন ব্যানার ফেস্টুন স্লোগান ছাড়াই শান্তিপূর্ণভাবে ইফতার করছেন তারা। এরকম ঘটনাই ঘটছে গত বৃহস্পতিবার। ইসলাম ও বিদেশীদের বিষয়ে ট্রাম্পের অহেতুক ভীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে দুটি অধিকার আন্দোলন গোষ্ঠীর উদ্যোগে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের সবচেয়ে ব্যস্ত সড়কে এ আয়োজন করা হয় বলে জানিয়েছে সিএনএন।

s079736559-300নিউ ইয়র্ক শহরের কেন্দ্রস্থল ম্যানহাটনের ফিফথ অ্যাভিনিউতে ট্রাম্প টাওয়ারের প্রবেশ পথে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করে রাখা হয়। এর কিছু দূরেই এমপাওয়ার চেঞ্জ ও নিউ ইয়র্ক স্টেট ইমিগ্র্যান্ট অ্যাকশন ফান্ড এর আহ্বানে এ আয়োজন করা হয়। ইফতারের পর সেখানেই মাগরিবের নামাজ আদায় করেন তারা।

নিউ ইয়র্ক স্টেট ইমিগ্যান্ট অ্যাকশন ফান্ডের উপপরিচালক আনু যোশি জানান, আমেরিকান মুসলিমরা গোঁড়ামি ও ঘৃণার শিকার হচ্ছেন। এমনকি প্রাত্যহিক জীবন যাপনের প্রতি ক্ষেত্রে এই বৈষম্য তাদের জীবন বিষিয়ে তুলছে। উপস্থিত অন্যান্যরা বলেন, যুক্তরাষ্ট্র মুসলিম ও কৃষ্ণকায়দের ওপর ‘ভর করেই’ গঠিত হয়েছে , তাই এদের পূর্ন স্বাধীনতা, সুযোগ সুবিধা ও নিরাপত্তা দিতে হবে।

ব্যতিক্রমী এই প্রতিবাদে অন্যান্য ধর্মাবলম্বী মানুষেরাও অংশগ্রহন করে একাত্বতা প্রকাশ করেছেন।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে