আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > গাজীপুরে যুবক হত্যার দায়ে দুই আসামির মৃত্যুদণ্ড

গাজীপুরে যুবক হত্যার দায়ে দুই আসামির মৃত্যুদণ্ড

গাজীপুরে যুবক হত্যার দায়ে দুই আসামির মৃত্যুদণ্ড

প্রতিচ্ছবি গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের কাপাসিয়া উপজেলার তরগাঁও এলাকার উজ্জল চন্দ্র মনিদাস (২৪) নামে এক ওয়ার্কশপ মিস্ত্রিকে হত্যার দায়ে দুই যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলো- গাজীপুরের কাপাসিয়া উপজেলার তরগাঁও ঋষিপাড়া এলাকার স্বপন চন্দ্র মনিদাসের ছেলে সঞ্জীবন চন্দ্র মনিদাস (২৩) এবং তরগাঁও মধ্যপাড়া এলাকার মোস্তফার ছেলে মো. শাকিল (২০)।

মঙ্গলবার গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ আদেশ দেন। নিহত উজ্জল চন্দ্র মনিদাস ওই এলাকার শ্রী অর্জুন চন্দ্র মনি দাসের ছেলে।

আদালতসূত্রে জানা যায়, নিহত উজ্জল চন্দ্র মনিদাসের ভাতিজির সাথে আসামি সঞ্জীবন চন্দ্র মনিদাসের প্রেমের সম্পর্ক ছিল। উজ্জলচন্দ্র এর বিরোধিতা করে আসছিল। এ কারনে সঞ্জীবন বন্ধু শাকিলের সাথে উজ্জলকে হত্যার পরিকল্পনা করে।

এর জেরে ২০১৬ সালের ১৭ নভেম্বর রাতে উজ্জলকে স্থানীয় শ্বশানঘাট এলাকায় ডেকে নিয়ে সঞ্জীবন শাকিলসহ কয়েকজন মিলে উজ্জল চন্দ্র মনিদাসকে গলাকেটে হত্যা করে মরদেহ শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়।

উজ্জলের ব্যবহৃত মোবাইল ফোনটি সঞ্জীবন ভবতোষ মল্লিক নামে একজনের কাছে বিক্রি করে দেয়। পুলিশ ঘটনার দুদিন পর ১৯ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে উজ্জল চন্দ্র মনিদাসের মরদেহ উদ্ধার করে।

এ ব্যাপরে নিহতের ভাই উত্তম চন্দ্র মনিদাস বাদী হয়ে কাপাসিয়া থানায় একটি মামলা দায়ের করেন। আসামি ভবতোষ মল্লিকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে খালাস দেয়।

হাবিবুর রহমান/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে