আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ‘ডুব’ নিয়ে দেশের বাইরে ফারুকী

‘ডুব’ নিয়ে দেশের বাইরে ফারুকী

18880092_1687692224604259_3759697126695654019_oপ্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৩৯তম আসরে বাংলাদেশ থেকে যাচ্ছে ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিটি। রাশিয়ার সবচেয়ে বড় এই চলচ্চিত্র উৎসব ২২ জুন শুরু হয়ে চলবে ২৯ জুন পর্যন্ত ।উৎসবের মূল প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ১১টি নির্বাচিত চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘ডুব’। গতকাল উৎসব কর্তৃপক্ষ একটি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচিত চলচ্চিত্রগুলোর নাম ঘোষণা করে।

প্রতিযোগিতায় সেরা চলচ্চিত্র, সেরা নির্মাতা, জুরি পুরস্কার, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রীর পুরস্কার স্যা হবে। এর জন্য জার্মানি, রাশিয়া, ডেনমার্ক, কোরিয়া, চায়না, জাপান, আর্জেন্টিনা, ইন্ডিয়া ও বাংলাদেশের ছবিগুলো কাঙ্খিত গোল্ডেন জর্জ অ্যাওয়ার্ড এর জন্য লড়বে।

বলিউড তারকা ইরফান খান অভিনীত ও প্রযোজিত চলচ্চিত্রটি নির্মাণের পর এই প্রথম আন্তর্জাতিক ভ্রমণ ও প্রদর্শনের পথে পা বাড়ালো। দেশের সেন্সর বোর্ড থেকে মুক্তি না পেলেও আন্তর্জাতিক অঙ্গনে দেশের জন্য সুনাম বয়ে আনবে চলচ্চিত্রটি এমনটাই মনে করছেন নির্মাতা ফারুকী। দেশেও চলচ্চিত্রটি মুক্তির ব্যাপারে সরকার সংশ্লিষ্টদের বোধোদয় কামনা করেছেন তিনি।

dubফারুকি জানান, দেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসবে এই সিনেমা। এই ধারা অব্যাহত থাকলে সামনের দিনগুলোতে দেশের চলচ্চিত্র শিল্পের উন্নয়ন বজায় থাকবে। বিশ্বখ্যাত নির্মাতা তারকোভস্কির দেশে চলচ্চিত্র ‘ডুব’ প্রদর্শনে উছ্বসিত ফারুকি।

যদিও অভিনেত্রী মেহের আফরোজ শাওনের অভিযোগের প্রেক্ষিতে এখনও সেন্সরবোর্ডে আটকে আছে চলচ্চিত্র ‘ডুব’। এই বিষয়টি অন্যায় ও বেআইনী বলে বক্তব্য করেছেন নির্মাতা ফারুকী। তিনি বলেন, “সরকার ও সেন্সরবোর্ডের সকল আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ ছবিটি। বরং একটি ছেলেমানুষী অভিযোগের প্রেক্ষিতে চলচ্চিত্রটি আটকে রাখা আইনবিরোধী। আশা করছি সরকার বিষয়টি দ্রুত অনুধাবন করবে, এবং ‘ডুব’ মুক্তি পাবে’।

ফারুকী জানান, এই উৎসবের সমাপনী দিনে রেড কার্পেটে হাটবেন ছবির অভিনয় শিল্পী তিশা ও ইরফান খান।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে