আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > উৎপলকে ফিরে পেতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম সাংবাদিক নেতাদের

উৎপলকে ফিরে পেতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম সাংবাদিক নেতাদের

উৎপলকে ফিরে পেতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম সাংবাদিক নেতাদের

প্রতিচ্ছবি প্রতিবেদক:

অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিম বিডি ডট নিউজের সিনিয়র রিপোর্টার উৎপল দাসের সন্ধান চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন সহকর্মীরা। এসময় তাকে ফিরে পেতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে সাংবাদিক নেতার। অন্যথায় প্রেসক্লাবের সামনে রাস্তা অবরোধ করে আন্দোলনের ঘোষণাও দিয়েছে তারা।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচিতে সর্বস্তরের সাংবাদিকরা এ কর্মসূচি ঘোষণা দেন।

এসময় সাংবাদিক নেতারা বলেন, আজকের মধ্যেই উৎপল দাসের সন্ধান দিতে হবে। নইলে আগামীকাল ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) বিক্ষোভ সমাবেশ থেকে থেকে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

কর্মসূচিতে বক্তব্য দেন, পূর্বপশ্চিম বিডি ডট নিউজের প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব পুলক ঘটক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানি, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী, বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম, ঢাকা সাব এডিটর কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ অনেকে।

কর্মসূচিতে বক্তারা বলেন, এতদিন সাংবাদিকেরা অন্যদের নিখোঁজ হওয়ার সংবাদ লিখে আসছেন। এখন তারা নিজেরাই এর শিকার। সাংবাদিক সমাজ উৎপলকে অক্ষত অবস্থায় ফিরে পেতে চান। তারা উৎপলকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা হুশিয়ারি দিয়ে বলেন, আগামী ৪৮ ঘন্টার মধ্যে উৎপলকে ফিরিয়ে না দিলে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা অচল করে দেওয়া হবে।

তিনি বলেন, এ দিন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মানববন্ধন থেকে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

উৎপলকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবিতে বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) বিক্ষোভ সমাবেশ করবে।

আওয়ামী লীগ বিটের সংবাদকর্মী উৎপল দাস গত ১০ অক্টোবর থেকে নিখোঁজ রয়েছেন। তাকে খুঁজে পেতে পূর্বপশ্চিম বিডি ডট নিউজের সম্পাদক খুজিস্তা নূর-ই-নাহারিন মুন্নি ও তার পিতা চিত্তরঞ্জন দাস মতিঝিল থানায় পৃথক সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। পরে সংবাদ সম্মেলনে প্রিয় সন্তানকে খুঁজে পেতে প্রধানমন্ত্রীর প্রতিও অনুরোধ জানান তার পরিবারের সদস্যরা। পুলিশ ও র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা উৎপলের হদিস বের করতে চেষ্টা চালাচ্ছেন। উৎপলের বন্ধু ও সহকর্মীদের কাছে ফোন করে প্রায়ই কান্নাকাটি করেন উৎপলের বাবা চিত্তরঞ্জন দাস। কিন্তু কেউই কোনো হদিস দিতে পারছেন না।

এমএ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে