আপনি আছেন
প্রচ্ছদ > ফ্যাশন এন্ড বিউটি > বাহারি ওড়নার বাহারি সাজবিলাস

বাহারি ওড়নার বাহারি সাজবিলাস

বাহারি ওড়নার বাহারি সাজবিলাসপ্রতিচ্ছবি ডেস্ক:

কামিজ, স্কার্ট, কুর্তি, প্যান্ট, গাউন, এমনকি শাড়ির সাথে মানানসই একটি স্কার্ফ কিংবা ওড়না নারীর সৌন্দর্য্য অনেকাংশে বাড়িয়ে তোলে। বর্তমানে তরুণীদের সাজ-পোশাকে বাহারি ওড়না যোগ করেছে নতুন মাত্রা। হাল ফ্যাশনে ওড়না এখন বিশেষভাবে সমাদৃত। শুধু একটি ওড়না পোশাকে এনে দেবে নতুনত্ব এবং ভিন্নতা।

আজকাল রঙিন ওড়নার ওপরে বেশ ঝোঁক দেখা যাচ্ছে তরুণীদের। লাল, নীল, সবুজ, বেগুনি, হলুদ, সাদা, কালো নানান রঙের প্রাধান্য পাচ্ছে। নকশা হিসেবে উঠে আসছে লতা-পাতা, ফুল, পাখি বিভিন্ন ধরনের । জামার সাথে না মিলিয়ে বরং খুব সাধারন জামার সাথেও খুব গর্জিয়াস আর রঙিন ওড়না বেছে নিচ্ছে আধুনিক মেয়েরা। বাজারে এখন এত এত ডিজাইনের ওড়না পাওয়া যায় যে, কিনতে গেলে কোনটা রেখে কোনটা কিনি তা নিয়ে শুরু হয় দ্বিধাদ্বন্দ। সাধারণ এক রঙা শিফন, জর্জেট, পিউর, সুতি, খাদি ওড়না ছাড়াও রয়েছে জামদানী মোটিফের ওড়না, বাটিক, চুনড়ি, টাইডাই, খাদি শেড, ব্লক ও স্ক্রিন প্রিণ্ট, শিবোরি ওড়না, সিল্ক, কোটা, হাফসিল্ক, জয়পুরি, মস্লিন, কাশ্মেরি সব ধরনের ওড়নার চল রয়েছে এখন।

ফ্যাশনের মজাটাই অন্য রকম। একটু এদিক-ওদিক করে নিলেই তৈরি হয়ে যায় নতুন স্টাইল। যেমন এতদিন কামিজ ও সালোয়ারের ওপর ভিত্তি করে তৈরি করা হতো পুরো পোশাকের ধাঁচটি। নতুনত্ব আনতে এখন করা হচ্ছে উল্টো কাজটি। ওড়নার কাপড় কেমন তার ওপর নির্ভর করছে সালোয়ার-কামিজের কাপড়। দামি ও ভারী কাপড়ের ওড়নার সঙ্গে সালোয়ার-কামিজের কাপড়ও হতে হবে মানানসই। অ্যান্ডি-সিল্ক, ডুপিয়ান, অ্যান্ডি-সুতি, মসলিন, শিফনের ওড়নার সঙ্গে সুপার বলাকা, সিল্ক, অ্যান্ডি-সিল্ক অথবা মসলিনের কাপড়ের কামিজ ভালো মানাবে। অন্যদিকে সুতির ওড়না, শিফনের ওড়নার সঙ্গে সুতির কামিজই মিল খাবে ভালো।

টাইডাই, ভেজিটেবল ডাই, স্ক্রিনপ্রিন্টের কাজ করা ওড়নাগুলোর কিছু সুবিধা আছে। কামিজের সঙ্গে মিলিয়ে বা না মিলিয়েও পরা যায়। নীল ও সবুজ ওড়না যেমন সাদা বা হলুদরঙা সালোয়ার-কামিজের সঙ্গে মানাবে। তেমনি এটি নীল রঙের কামিজের সঙ্গেও বেশ যায়। তবে যে পোশাকে ওড়নাই হবে প্রধান সেখানে কামিজের কাজ হতে হবে একেবারেই হালকা।

নানা রঙের ওড়না পেতে ফ্যাশন হাউসগুলোতে ঘুরে দেখতে পারেন। এ ছাড়া আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনী চকে পাবেন ওড়নার সুবিশাল সংগ্রহ।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে