আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হতাশা আর লজ্জা নিয়ে দেশে ফিরেছে টাইগাররা

হতাশা আর লজ্জা নিয়ে দেশে ফিরেছে টাইগাররা

শূন্য হাতে দেশে ফিরলো সাকিব-মুশফিকরা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

দুঃস্বপ্নের দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছায় সাকিব-মুশফিকরা।

হতাশার সিরিজ শেষে করে বিমানবন্দরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি কোনও ক্রিকেটার। প্রায় প্রত্যেকেই গণমাধ্যম এড়িয়ে ব্যক্তিগতভাবে বিমানবন্দরে ছেড়েছেন। সবার আগেই দ্রুত বিমানবন্দর ছেড়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

প্রায় ৪৫ দিনের দক্ষিণ আফ্রিকা সফরে কঠিন সময় পার করেছে বাংলাদেশ দল। দারুণ ফর্মে থাকা টাইগাররা এবার আফ্রিকা সফরে গিয়ে নিজেদের ভাগ্য বদলাতে পারেনি। সবগুলো সিরিজে হোয়াইটওয়াশের লজ্জার মধ্য দিয়ে সফর শেষ করেছে বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টির প্রথম ম্যাচ ছাড়া সফরের সবগুলো ম্যাচেই টাইগারদের শোচনীয় পরাজয় ঘটেছে। অথচ প্রত্যাশার বেলুন নিয়েই দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু টাইগারদের ফিরতে হয়েছে শূন্য হাতে। দুই প্রস্তুতি ম্যাচ সহ টানা সাত ম্যাচ হারের হতাশাই সঙ্গী হয়েছে সফরকারীদের।

দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়েই বাংলাদেশের ক্রিকেট প্রবেশ করেছে তিন অধিনায়কের যুগে। টেস্টে মুশফিক, ওয়ানডেতে মাশরাফি ও টি-টোয়েন্টিতে নেতৃত্বের ঝান্ডা উঠেছে সাকিবের হাতে। তবে দক্ষিণ আফ্রিকা সফরে কোনো অধিনায়কই হতে পারেননি সফল।

উল্লেখ্য, ৩৩৩ রানের হার দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শুরু হয় বাংলাদেশের। পরের ম্যাচে ইনিংস ও ২৫৪ রানের পরাজয়। প্রথম ওয়ানডেতে ১০ উইকেট হার, পরের দুই ওয়ানডেতে যথাক্রমে ১০৪ ও ২০০ রানের পরাজয়। সর্বশেষ দুই টি-টোয়েন্টিতেও হারের তেতো স্বাদ। প্রথম টি-টোয়েন্টিতে ২০ রানে হারের পর সফরের শেষ ম্যাচে প্রোটিয়াদের কাছে ৮৩ রানে হারল বাংলাদেশ।

দেশে ফিরে খুব বেশি বিশ্রাম পাচ্ছে না সাকিব-মুশফিকরা। ৪ নভেম্বর থেকে শুরু বিপিএল। তার আগে নিজ নিজ দলের অনুশীলনে যোগ দেবেন জাতীয় দলের ক্রিকেটাররা। এবারের আসরের উদ্বোধনী ম্যাচ হবে সিলেটে। প্রথম দিন সুরমা সিক্সার্সের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। ১২ ডিসেম্বর মিরপুরে হবে প্রতিযোগিতার ফাইনাল।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে